শিরোনাম
সরকার আদালতকে কুক্ষিগত করেছে: মাহমুদুর রহমান
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ১৭:০১
সরকার আদালতকে কুক্ষিগত করেছে: মাহমুদুর রহমান
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জে দায়ের করা একটি রাষ্ট্রদ্রোহ মামলায় হাজিরা দিতে গিয়ে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, রাষ্ট্রদ্রোহ মামলা কি রাষ্ট্রের অনুমোদন ছাড়া করা যায়? রাষ্ট্রের কোনো অনুমোদন নেই, অথচ মামলা দায়ের করা হয়েছে! সেই মামলা এফআইআরও করা হয়েছে। সরকার আদালতকে কুক্ষিগত করে রেখেছে।


সরকারের সমালোচনা করে তিনি বলেন, ফ্যাসিস্টরা কখনও প্রতিবাদ সহ্য করতে পারে না। প্রতিবাদ করলেও তারা মামলা হামলার আশ্রয় নেয়। এরই অংশ হিসাবে বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় আমার দেশের বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন আদালতে ১১৮টি মামলা দায়ের করা হয়েছে।


গত বছরের ১৩ ডিসেম্বর তারিখে হবিগঞ্জের আদালতে মানহানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল রাসেল। মামলাটি আমলে নিয়ে এফআইআর গন্যে রুজু করতে হবিগঞ্জ সদর থানার ওসিকে নির্দেশ দেন তখনকার চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. সোলায়মান।


ওই মামলায় মাহমুদুর রহমান হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেন। সোমবার মাহমুদুর রহমান হবিগঞ্জের আদালতে বেইলবন্ড দাখিল করেছেন। মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মনজুর উদ্দিন শাহিন, সামছু মিয়া চৌধুরী।


মাহমুদুর রহমান বলেন, আন্দোলন ছাড়া কোনো ফ্যাসিস্ট সরকারের পতন হয়নি, হবেও না। ফ্যাসিস্টরা কখনও ক্ষমতা ছাড়ে না। সরকারবিরোধী আন্দোলন সহিংস হবে নাকি অহিংস হবে তা নির্ধারণ করে দেয় সরকারই। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে কী ধরনের আন্দোলন হবে তা বিরোধী দলগুলোকে বুঝতে হবে।


মাহমুদুর রহমানকে হবিগঞ্জে স্বাগত জানান জেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্জ জিকে গউছ। তার সাথে ছিলেন বিএনপি নেত্রী সাবেক সংসদ সদস্য শাম্মি আক্তার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ।


বিবার্তা/ছনি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com