জামালপুরে নানান আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত
প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ১৭:৫৬
জামালপুরে নানান আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরে সরকারি-বেসরকারি বিভিন্ন সামাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপিত হয়েছে।


শনিবার সকালে জামালপুর জেলা প্রশাসনের উদ্যোগে এ উপলক্ষে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জামালপুর শহরের গৌরিপুর কাচারীমাঠ থেকে বের হয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।


শোভাযাত্রার নেতৃত্বে দেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা।মঙ্গল শোভাযাত্রায় জেলা প্রশাসন ছাড়াও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-সচেতন নাগরিক কমিটি (সনাক), উদীচী শিল্পী গোষ্ঠী জামালপুর জেলা সংসদ, মনিমেলা খেলাঘর আসর, থিয়েটার অঙ্গন, নাট্যনীড়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, অপরাজেয় বাংলাদেশ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ বর্ণিল ফেস্টুন, প্রেকার্ড, বিভিন্ন ঐতিহ্যের প্রতিকৃতিসহ অনেকেই নানান চরিত্রের প্রতীকী সাজে অংশ নেয়।


শোভাযাত্রা শেষে অফিসারর্স ক্লাব প্রাঙ্গণে বর্ষবরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর, পুলিশ সুপার দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।


পরে বর্ষবরণ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমির শিল্পীরা নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করেন।


এছাড়াও জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, বক্শীগঞ্জ, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ি উপজেলায় সরকারি-বেসরকারি ও বিভিন্ন সামাজিক সংগঠন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপিত হয়।


বিবার্তা/ওসমান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com