শিরোনাম
জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের স্বীকারোক্তি
প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ২২:০৫
জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের স্বীকারোক্তি
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে ফয়জুল হাসান ওরফে শফিকুর।


সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, ১০ দিনের রিমান্ড শেষে রবিবার ফয়জুলকে সিলেট মহানগর ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে হাজির করা হয়।


তিনি জানান, আসামি ফয়জুল আদালতে হামলার কথা স্বীকার করে প্রায় সাড়ে ৩ ঘন্টা জবানবন্দি দেয়। সে এ হামলার পরিকল্পনা ও প্রস্তুতি এবং বর্ণনা আদালতকে জানায়।


আদালতে জবানবন্দি রেকর্ড শেষে বিকেলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।


এর আগে ফয়জুলের ভাই এনামুল হাসান, বাবা মাওলানা আতিকুর রহমান, মামা ফজলুর রহমান ও মা মিনারা বেগমকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।


গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে অধ্যাপক জাফর ইকবালের উপর হামলা করে ফয়জুল। তাৎক্ষণিক জাফর ইকবালকে উদ্ধার করে ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয় এবং ফয়জুলকে আটক করে আইন-শৃংখলা বাহিনীর হাতে সোপর্দ করে শিক্ষার্থীরা। ওই রাতেই প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে এয়ার এম্বুলেন্সযোগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়। জাফর ইকবাল এখন সুস্থ হয়ে উঠেছেন।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com