শিরোনাম
শত্রুতার বলি ৪০০ চারাগাছ
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৮:০২
শত্রুতার বলি ৪০০ চারাগাছ
ধুনট (বগুড়া) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার ধুনট উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে নার্সারীর ৪০০ চারাগাছ ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা। সোমাবার রাতে উপজেলার নাটাবাড়ি গ্রামের মৃত মীর কাশেম আকন্দের ছেলে আবুল কালাম আজাদের মালিকানাধীন মিষ্টি নার্সারীতে এ গাছ ভাঙ্গার ঘটনা ঘটেছে।


এ ব্যাপারে মঙ্গলবার নার্সারীর মালিক আবুল কালাম আজাদ জানান, সরকারীভাবে নিবন্ধন (নং- ডিএই-০০৮/১৪) নিয়ে দীর্ঘদিন ধরে তিনি ফলজ, বনজ ও ঔষধী গাছের চারার ব্যাবসা করে আসছেন। তার মালিকানাধীন মিষ্টি নার্সারিতে জোড় কলম চারা তৈরীর জন্য ৪০০ শত টাকা দরে বিভিন্ন জাতের ৩০০টি দেশী/বিদেশী চারা ছিলো। প্রতিদিনের মতো নার্সারীর কাজ শেষ করে সোমবার সন্ধ্যায় বাড়ি ফেরেন তিনি।


কিন্তু মঙ্গলবার সকালে নার্সারীতে প্রবেশ করেই চারাগুলো ভাঙ্গা দেখতে পান। ভেঙ্গে ফেলা চারার মধ্যে আমরূপালী, হাড়িভাঙ্গা, দুধস্বর প্রভৃতি উন্নত জাতের দেশি ও বিদেশী চারা আছে। চারাগুলো ক্রয় ও পরিচর্যা খরচসহ প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। সুষ্ঠু ও ন্যায় বিচারের স্বার্থে এ বিষয়ে থানায় অভিযোগের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।


ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/ফরহাদ/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com