শিরোনাম
সাভারে সরকারি খাল উদ্ধার
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৪:১৮
সাভারে সরকারি খাল উদ্ধার
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের ভরারী এলাকায় প্রভাবশালীদের দখলে থাকা শত বছরের একটি সরকারি খাল রবিবার উদ্ধার করেছেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ফখরুল আলম সমর।


এলাকাবাসী জানায়, প্রায় শত বছর ধরে তেঁতুলঝোড়া ইউনিয়নের ভরারী নতুনপাড়া খালটি দখল করে বিভিন্ন ঘরবাড়ি তৈরি করে ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলেন প্রভাবশালীরা। রবিবার দুপুরে ওই খালটি ভেকু দিয়ে উদ্ধার করেন ইউপি চেয়ারম্যান। খালটি এখন নতুনভাবে প্রাণ ফিরে পাচ্ছে। খালটি ধলেশ্বরী নদীতে গিয়ে মিশেছে।



ইউপি চেয়ারম্যান সমর বলেন, তেঁতুলঝোড়া ইউনিয়নের সব সরকারি খাল উদ্ধার করা হবে। বর্তমান সরকারের সময় কেউ খাল দখল করতে পারবে না। খাল দলখকারীরা যত প্রভাবশালী হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি দেন তিনি।


খালটি উদ্ধার করায় চেয়ারম্যানের পক্ষে এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। স্থানীয়দের অভিযোগ, সাভারের ধলেশ্বরী নদীতে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের ডাইংয়ের ময়লা পানি গিয়ে মাছ মরে যাচ্ছে ও এলাকাবাসী নানা রোগে আক্রান্ত হচ্ছে।


খাল উদ্ধারের সময় উপস্থিত ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, ইউপি সদস্য আইয়ুব আলী, আলমাস মোল্ল্যা, রফিকুল ইসলাম, তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি কাইয়ুম, ব্যবসায়ী এমদাদুল হক অতুলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com