শিরোনাম
নরসিংদীতে শহীদ আসাদ দিবস পালিত
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১৫:৩৬
নরসিংদীতে শহীদ আসাদ দিবস পালিত
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৬৯’র গণঅভ্যুত্থানের নায়ক মোঃ আসাদুজ্জামানের (শহীদ আসাদ) ৪৯তম মৃত্যুবাষির্কী উপলক্ষে নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় শহীদ আসাদ দিবস পালিত হয়েছে।


দিবসটি উপলক্ষে শহীদ আসাদের নিজ বাড়ি জেলার শিবপুর উপজেলার ধানুয়ায় তার কবরে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।


সকালে তার কবরে ফুল দেন স্থানীয় সংসদ সদস্য সিরাজুল ইসলাম এমপি, নরসিংদী জেলা বিএনপি সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, নরসিংদী জেলা ওয়াকার্স পার্টি, নরসিংদী জেলা সিপিবি, সোমেন চন্দ পাঠাগার, শহীদ আসাদ কলেজিয়েট গালর্স স্কুল অ্যান্ড কলেজ, শিবপুর সরকারী শহীদ আসাদ কলজসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।


এরপর কিছুক্ষন নিরবতা পালন, বিশেষ দোয়া ও আসাদ সম্পর্কে আলোচনা করা হয়। এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় বক্তারা বলেন, গণতন্ত্র মুক্ত করতে অকুতোভয় এ বীরসেনানী রাজপথে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তার শোণিতের ধারা বেয়ে স্বৈরশাসনের পতন ত্বরান্বিত হয়েছিল। অর্জিত হয়েছিল এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার।


তারা বলেন, গণতন্ত্রের জন্য শহীদ আসাদের আত্মদান পরে বিভিন্ন আন্দোলন সংগ্রামে আমাদের অনুপ্রাণিত করে। একটি স্বাধীন গণতান্ত্রিক বাংলাদেশের জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন শহীদ আসাদুজ্জামান। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়ে আমরা যদি এদেশের মানুষের মৌলিক ও মানবিক অধিকার সুপ্রতিষ্ঠিত করতে পারি তাহলেই তার প্রতি যথাযথ সম্মান দেখানো হবে।


সবশেষে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা।


বিবার্তা/রাসেল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com