শিরোনাম
জিয়া পরিবার দেশের অর্থ পাচার করছে : মেনন
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৮, ১৮:০৮
জিয়া পরিবার দেশের অর্থ পাচার করছে : মেনন
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সমাজকল্যাণ মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, বিভিন্ন দেশ থেকে খবর আসছে খালেদাজিয়াসহ তার পরিবার কিভাবে দেশের অর্থ বিদেশে পাচার করছে। বিভিন্ন দেশ থেকে অর্থ পাচারের অভিযোগ আসছে এসব দুর্নীতির অভিযোগে আগামীতে খালেদার বিরুদ্ধে মামলা হবে।


বুধবার বিকেলে তে-ভাগা আন্দোলনের অগ্রপথিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি কমরেড অমল সেনের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নড়াইলের সীমান্তবর্তী বাঁকড়ীতে দুইদিনব্যাপী কমরেড অমল সেন স্মরণ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


রাশেদ খান মেনন বলেন, খালেদা জিয়া দুর্নীতি করবে আর তা বলা যাবে না এটা কেমন কথা। খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির যে মামলা বিচারাধীন রয়েছে সে মামলাগুলো বিগত মঈনুদ্দিন-ফখরুলের সরকারের সময়ের মামলা। আট বছর পূর্বে থেকে মামলা চলছে এর সাথে সরকারের কোন সম্পৃক্ততা নেই।


তিনি আরো বলেন, বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা অর্থ আত্মসাতের অভিযোগে জেল খেটেছে। খালেদাজিয়ার বিরুদ্ধেও অর্থ আত্মসাতের মামলা চলছে। এটি চলমান প্রক্রিয়া এর সাথে রাজনীতির কোনো সম্পর্ক নেই।


এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, খালেদা বা তার পরিবার কোনো রাজনৈতিক পরিবারই না তাই তাদেরকে রাজনীতি থেকে দুরে রাখার কোনো প্রয়োজন আছে বলে সরকার মনে করে না। তারা দেশের মানুষের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে তাই বাংলাদেশের মানুষ বিএনপি-জামায়াতকে আর ক্ষমতায় দেখতে চায় না বলেও মন্তব্য করেন তিনি।


দুইদিনব্যাপী মেলার অনুষ্ঠান সূচির মধ্যে ছিল অমল সেনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, কৃষক সমাবেশ, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বাকড়ী স্কুল সংলগ্ন মাঠে দুইদিনব্যাপী গ্রামীণ মেলা অনুষ্ঠিত হচ্ছে।


স্মরণসভায় সভাপতিত্ব করেন কমরেড অমল সেন স্মৃতি রক্ষা কমিটির সভাপতি কমরেড ইকবাল কবির জাহিদ। এসময় বক্তব্য রাখবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো সদস্য কমরেড বিমল বিশ্বাস, পলিটব্যুরো সদস্য মুস্তফা লুৎফুল্লাহ এমপি, কমরেড ইয়াসিন আলী এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী দীলিপ বড়ুয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান এমপি, নড়াইল জেলা ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমূখ।


প্রসঙ্গত, কমরেড অমল সেন ১৯১৪ সালের ১৯ শে জুলাই আউড়িয়ার প্রখ্যাত রায় পরিবারে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন নড়াইলের আফরার জমিদার পরিবারের সন্তান। নবম শ্রেণীতে অধ্যয়নরত অবস্থায় ব্রিটিশবিরোধী সশস্ত্র বিপ্লবী ‘অনুশীলন’ গ্রুপের সঙ্গে সম্পর্কিত হন। তিনি মনে প্রাণে বিশ্বাস করতেন মানব জীবনের সর্বেŸাচ্চ প্রাপ্তি হতে পারে মানব সমাজের কল্যাণে আত্মনিয়োগ করা তথা শ্রমজীবী মানুষের শোষণ মুক্তির লড়াইতে অংশগ্রহণ করেন। পাকিস্তান শাসনামলের ২৪ বছরের মধ্যে ১৯ বছরই তাঁকে কারান্তরালে কাটাতে হয়েছে। ১৯৭১ সালের ২৭ মার্চ মুক্তিকামী জনতা তাঁকে যশোর কারাগার ভেঙ্গে মুক্ত করে । এরপর স্বাধীনতা আন্দোলনে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ২০০৩ সালের ১৭ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে ঢাকা কমিউনিটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।


বিবার্তা/শরিফুল/শান্ত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com