শিরোনাম
টিলা কেটে ভরাট হচ্ছে আবাসিক জমি
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ২৩:১৪
টিলা কেটে ভরাট হচ্ছে আবাসিক জমি
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারের রাজনগরে উত্তরভাগ ইউনিয়নের যুদুরগুল এলাকার খাসের টিলা কেটে ভরাট চলছে শাহজালাল সার কারখানার আবাসিক এলাকার জমি। বিশাল বিশাল টিলা কেটে মাটি নেয়া হচ্ছে কারখানার কলাবাগান আবাসিক এলাকায়।


স্থানীয় সূত্রে জানা যায়, যাদুরগুল খাস মহলে ২ হাজার একরেরও বেশি জমি সরকারের 'ক' খতিয়ান ভুক্ত। শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের বেশিরভাগ জমি রাজনগর উপজেলার আওতাধীন। এ সার কারখানার আবাসিক এলাকার নিচু জমি ভরাটের জন্য কাটা হচ্ছে টিলার মাটি।


মঙ্গলবার উত্তরভাগ ইউনিয়ন ভূমি অফিসের লোকজন টিলা কাটার স্থান পরিদর্শন করেন। এ ব্যাপারে বিস্তারিত প্রতিবেদন ইউএনও অফিসে জমা দেবেন। মামলাও করা হচ্ছে বলে ইউএনও অফিস সূত্রে জানা গেছে।


এদিকে সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ডিএম ফয়ছলের নামে টিলা কাটা হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় লোকজন। বিষয়টি জানতে তার মোবাইলে ফোন করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, ষড়যন্ত্রমূলকভাবে মানুষজন আমার নাম বলছে।


ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা জামাল উদ্দীন বলেন, আমরা ঘটনাস্থলে দুই দিন গিয়েছি। টিলাটি যার দখলে তিনি বলছেন না কারা মাটি কেটে নিচ্ছে। এ ব্যাপারে আমরা থানায় লিখিত অভিযোগ দিচ্ছি।


রাজনগর থানার ওসি শ্যামল বণিক বলেন, আমি বিষয়টি জেনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ফয়ছল নামে এক ব্যক্তি টিলার মাটি কাটাচ্ছেন বলে জেনেছি।


রাজনগর উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুজ্জামান পাভেল বলেন, বিষয়টি আমি জেনেছি। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।


বিবার্তা/তানভীর/নুর/শাহনেওয়াজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com