বগুড়া-রংপুর যাচ্ছে বিআরটিসির লোকাল বাস
প্রকাশ : ১৫ জুন ২০২৪, ১৬:৫৭
বগুড়া-রংপুর যাচ্ছে বিআরটিসির লোকাল বাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদ যাত্রায় ‘স্পেশাল সার্ভিস’ বা বিশেষ সেবা চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। তবে যাত্রীদের অনেকেই প্রশ্ন তুলেছেন এই সেবা নিয়ে। কারণ সংস্থাটি রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী লোকাল বাস দিয়ে এ সেবা দিচ্ছে। বাসগুলোর বেশিরভাগই দোতলা।


১৫ জুন, শনিবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল লাগোয়া বিআরটিসি টার্মিনাল থেকে এই ‘স্পেশাল সার্ভিস’ শুরু করেছে সরকারি পরিবহন প্রতিষ্ঠানটি।


ঈদযাত্রাকে কেন্দ্র করে সাটানো হয়েছে ব্যানার। যাত্রীদের দৃষ্টি আকর্ষণ করতে মাইকিংও করা হচ্ছে।


অবশ্য এক্ষেত্রে আগাম টিকেট কাটতে হচ্ছে না যাত্রীদের। টার্মিনালের সামনে দাঁড় করানো বাসে ডেকে ডেকে তোলা হচ্ছে যাত্রী।


বিআরটিসির বিশেষ এই সেবা বুথে থেকে জানা গেছে, এসি ও নন এসি দুই ধরনের বাসই আছে তাদের। উত্তরের জেলা রংপুর, বগুড়া, গাইবান্ধার উদ্দেশ্যে বাস ছাড়ছেন তারা। নন এসি বাসে আসনপ্রতি ভাড়া নেওয়া হচ্ছে ৭৫০ টাকা।


নন এসি সার্ভিসের এই ভাড়া গাবতলী মূল টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া অন্য প্রতিষ্ঠানের বাসের তুলনায় কম। গাবতলী বাস টার্মিনালে রংপুরের টিকিটের সর্বনিম্ন মূল্য দেখা গেছে ৮৭০ টাকা।


ভাড়ার নিয়ে আপত্তি না থাকলেও যাত্রীদের অভিযোগ বাস নিয়ে। রাজধানীর মোহাম্মদপুর, কল্যাণপুর ও গাবতলী ডিপো থেকে নগরীর বিভিন্ন স্থানে চলাচলকারী লোকাল বাসগুলো ব্যবহার করা হয়েছে বিশেষ এই সেবায়।


এ বিষয়ে এমদাদ হোসেন নামে একজন যাত্রী বলেন, যাব দিনাজপুর। বাসের টিকিট পাই নাই। এরা রংপুর মর্ডান পর্যন্ত যাবে৷ তাই এই বাসেই যাচ্ছি। দোতলা বাস, এটা একটা চিন্তার বিষয়। এর আগে দোতলা বাসে এত দূরের পথে যাইনি।


একই কথা জানিয়েছেন সৈয়দপুরগামী যাত্রী মো. মমিন। পোশাকশ্রমিক মমিন বলেন, দোতলা বাসে দূরের রাস্তায় যাইতাছি। দেখি কি হয়। দোতলা গাড়ি তো জোরে চালাতে পারবে না। হয়তো যেতে সময় লাগবে৷ অন্য বাসে টিকিট পাই নাই। তাই এই এটাতেই যাচ্ছি।


এদিকে সরকারি পরিবহন যখন রাজধানীর মধ্যে চলাচলকারী বাস দিয়ে দূরপাল্লায় সেবা দিতে ব্যস্ত, তখন পিছিয়ে নেই বেসরকারি পরিবহনগুলোও। রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী লোকাল বাসগুলোকেও যাত্রী নিয়ে দূরপাল্লার বিভিন্ন রুটে ছুটতে দেখা গেছে গাবতলী সেতু এলাকা থেকে৷


পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, যাত্রী নিয়ে এসব বাস বিভিন্ন জেলায় যাবে। এরপর তারা স্থানীয় পেট্রল পাম্পগুলোতে অবস্থান নেবে। ঈদের ফিরতি যাত্রায় আবার ঢাকামুখী যাত্রী নিয়ে ফিরবে এসব বাস।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com