নরসিংদীতে বিদ্যালয়ের মাঠে পশুর হাট, ভ্রাম্যমাণ আদালতের অভিযান, আটক ২
প্রকাশ : ১২ জুন ২০২৪, ২১:০৮
নরসিংদীতে বিদ্যালয়ের মাঠে পশুর হাট, ভ্রাম্যমাণ আদালতের অভিযান, আটক ২
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর রায়পুরায় বিদ্যালয়ের মাঠে অবৈধভাবে পশুর হাট বসানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ জনকে আটকসহ জরিমানা করা হয়েছে। পশুর হাটটি বসানো হয়েছে উপজেলার মির্জাপুর ইউনিয়নের পিরিজকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে।


১২ জুন, বুধবার দুপুরে পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম।


এসময় হাটে রশিদ কাটা অবস্থায় পিরিজকান্দি গ্রামের মো. তানভীর (২৫) ও মো. হৃদয় মিয়া (২২) নামে দুই যুবককে আটকসহ প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে।


জানা গেছে, বুধবার স্কুলের পাঠদান কার্যক্রম চালু ছিল। পশুর হাট বসানোর পর দুপুর ১ টায় স্কুলটি ছুটি দেওয়া হয়। স্কুল ছুটির ব্যাপারে জানতে প্রধান শিক্ষকের নাম্বারে একাধিকবার ফোন দিলেও মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।


এব্যাপারে রায়পুরা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আলম বলেন, বিদ্যালয়ের মাঠে কোনো পশুর হাট বসতে পারেনা। এরপরও যদি সরকার পশুর হাটের জন্য লিজ (ইজারা) দেয় তাহলে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ একটু সেক্রিফাইস করতেই পারে। তবে এমনিতে একটা প্রতিষ্ঠানে হঠাৎ করে পশুর হাট বসানোর কোনো নিয়ম নাই। এছাড়া সরকারিভাবে স্কুলও খোলা ছিল।


বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও মির্জাপুর ইউপি চেয়ারম্যান মঞ্জুর এলাহী বলেন, প্রতি বছরই এখানে ঈদের আগে একটি বাজার বসে। এখানে শুধু মাত্র স্কুলের মাঠ ব্যবহারের জন্য স্কুলের সভাপতির অনুমতি নিলেই হয় কিন্তু এবার ইউএনও বলেন জেলা প্রশাসকের কাছ থেকে অস্থায়ী বাজারের জন্য আবেদন দিয়ে অনুমতি নিতে হবে। কিন্তু আবেদনের সময় শেষ হয়ে যাওয়ায় অনুমতি নিতে পারেনি হাট কর্তৃপক্ষ। পূর্বেই স্কুল মাঠে হাট বসানো হবে বলে মাইকিং করা হয়েছে, তাই ক্রেতা বিক্রেতা এসেছে। এজন্য ক্রেতা-বিক্রেতাদের ফেরানো যায়নি।


বিবার্তা/কামাল/জবা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com