‘আব্বা বাহিনীর’ প্রধান আফতাবকে আত্মসমর্পণের নির্দেশ
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ২১:০৭
‘আব্বা বাহিনীর’ প্রধান আফতাবকে আত্মসমর্পণের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার কেরানীগঞ্জের আলোচিত সাইফুল ইসলাম রাসেল হত্যা মামলার আসামি ‘আব্বা বাহিনী’র আফতাব উদ্দিন রাব্বির জামিন স্থগিত করে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।


আফতাবকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে ২১ এপ্রিল, রবিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।


এর আগে সাইফুল ইসলাম ওরফে রাসেল হত্যার অভিযোগে করা মামলায় আফতাবকে গত ২১ মার্চ জামিন দেন হাইকোর্ট। পরে ওই জামিনের বিরুদ্ধে আবেদন করে রাষ্ট্রপক্ষ। যা আজ রবিবার চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।


আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম। আফতাবের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক।


সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম বলেন, ‘রাসেল হত্যা মামলার প্রধান আসামি আফতাব। সে আব্বা বাহিনীরও প্রধান। হাইকোর্টের জামিনের পর আফতাব কারামুক্তি পান। চেম্বার আদালত তাঁর জামিন স্থগিত করে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। এর ফলে তাকে কারাগারে যেতেই হচ্ছে।’


প্রসঙ্গত, রাসেল ও আব্বা বাহিনীর প্রধান আফতাব উদ্দিন রাব্বি ঘনিষ্ঠ বন্ধু। চাঁদার টাকা ভাগাভাগি ও লেনদেনকে কেন্দ্র করে দুজনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর জেরে আফতাবের অফিসে ডেকে নিয়ে আফতাব ও তার সহযোগীরা রাসেলের ওপর রাতভর নির্যাতন চালান। পরদিন সকালে স্বজনরা রাসেলকে সেখান থেকে উদ্ধার করে মিটফোর্ড মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


এ ঘটনার পর আফতাবের অফিসে রাসেলকে নির্যাতনের একাধিক ভিডিও ফুটেজ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com