সরিষাবাড়ীতে নামে মাত্র প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা, পরিদর্শনের পরই সব স্টল ফাঁকা
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৮:২৬
সরিষাবাড়ীতে নামে মাত্র প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা, পরিদর্শনের পরই সব স্টল ফাঁকা
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের সরিষাবাড়ীতে ২ লক্ষ ৪৯ হাজার টাকা বাজেটে প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে দিনব্যাপী নামে মাত্র প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।


১৮ এপ্রিল, বৃহস্পতিবার সকালে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এলডিডিপির সহযোগিতায় প্রাণিসম্পদ প্রাঙ্গণে এ মেলার আয়োজন করেন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল।


এসময় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার এর সভাপতিত্বে মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবদুর রশীদ এমপি।


এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি সাদ্দাম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা অনুপ সিংহ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি দত্ত প্রমুখ।


এসময় ৩০টি প্রদর্শনী স্টল থাকলেও অধিকাংশ ছিল ফাঁকা। অধ্যক্ষ আব্দুর রশিদ এমপি ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার স্টল পরিদর্শন করে যাওয়ার পরই মুহূর্তেই ফাঁকা হয়ে যায় সব স্টল।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক খামারি অভিযোগ করে বলেন, সরকারি বরাদ্দের ২ লাখ ৪৯ হাজার টাকা বাজেটে এ মেলার আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল। এত টাকা সরকারি বরাদ্দ থাকার পরও নিম্নমানের মেলার আয়োজন করা হয়েছে। তীব্র তাপদাহেও আমাদের স্টলগুলোতে কোনো বাতাসের ব্যবস্থা ছিল না। আমাদের মেলায় ডেকে এক রকম অপমান করা হয়েছে। তীব্র রোদ ও গরম থাকলেও স্টলগুলোতে পর্যাপ্ত আলো ও বাতাসের ব্যবস্থা না থাকায় মেলায় আসা বিভিন্ন প্রজাতির গরু, ছাগল ও পশুপাখি ক্লান্ত হয়ে হাপিয়ে উঠে। যার কারণে আমরা আমাদের পশু প্রাণী নিয়ে চলে এসেছি। না আসলে আমাদের প্রাণী গুলো মারা যেতে পারতো।


অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, আমরা অনুষ্ঠান শেষ করে স্টলগুলো পরিদর্শন করে চলে এসেছি। এরপরের আর কিছু জানি না। মেলায় আসা খামারিদের পুরস্কার ও সার্টিফিকেট সম্পর্কে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বলতে পারবেন। আমরা কোনো পুরস্কার দেইনি।


উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি দত্ত জানান, আমরা আমাদের সাধ্যমতো মেলাকে সফল করার চেষ্টা করেছি। তারপরও ভুল হতে পারে। এছাড়া আমরা খামারিদের পুরস্কারের সকল অর্থ ও সার্টিফিকেট দিয়ে দিয়েছি।


বিবার্তা/মনির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com