নীপা হত্যায় প্ররোচনাকারীদের বিচারের দাবিতে চরফ্যাশনে বিক্ষোভ-মানববন্ধন
প্রকাশ : ১৫ এপ্রিল ২০২৪, ১৪:৪৫
নীপা হত্যায় প্ররোচনাকারীদের বিচারের দাবিতে চরফ্যাশনে বিক্ষোভ-মানববন্ধন
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকায় কলেজ ছাত্রী নীপা বেগম (১৬) নামের এক শিক্ষার্থীর আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলার পলাতক আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন নিহতের স্বজনরা ও এলাকাবাসী।


১৫ এপ্রিল, সোমবার সকালে চরফ্যাশন পৌর-শহরে বিক্ষোভ শেষে ফ্যাশন স্কয়ারে এ মানববন্ধন করা হয়।


নিহত নীপা বেগম ভোলার চরফ্যাশন পৌরসভা ৪নং ওয়ার্ডের মো. হেলাল উদ্দিনের মেয়ে।


এসময় নীপা বেগমের স্বজনেরা দাবি করেন, শশুর পরিবারের লোকজন পরিকল্পিতভাবে নীপাকে হত্যা করেছে।


মানববন্ধনে নীপার বাবা হেলাল উদ্দিন বলেন, আমার মেয়ের সমস্ত শরীরে আঘাতের চিহ্ন দেখেছি। আমি নিশ্চিত নীপার স্বামী রায়হানুল হক মুগ্ধ, শাশুড়ি মাহমুদা খানম মিলিসহ পরিবারের সদস্যরা পরিকল্পিতভাবে আমার মেয়েকে হত্যা করে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছে।


তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ঘটনার এতদিন হয়ে গেলেও পুলিশ আসামিদের এখনো গ্রেফতার করতে পারেনি। দ্রুত সময়ের মধ্যে আসামিকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন তিনি।


মানববন্ধনে চরফ্যাশন টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান তুহিন বলেন, নীপার শাশুড়ি মাহমুদা খানম মিলির যে কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে তার কথায় আমরা স্পষ্ট এটা পরিকল্পিত হত্যাকাণ্ড।


তিনি বলেন, আমরা প্রশাসনের প্রতি অনুরোধ করব নীপার মৃত্যু ঘটনা নিয়ে যেন নিরপেক্ষ তদন্ত করা হয়।


এছাড়া মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, কারামাতিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. নুরুল আমিন, প্রভাষক নুরে আলম জিকু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সোহাগ, সাধারণ সম্পাদক এনামুল আহসান আসিব, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহ-সভাপতি মোশারেফ হোসেন মুন্না প্রমুখ।


উল্লেখ্য ৯ মাস পূর্বে রায়হানুল হক মুগ্ধ সম্পর্ক করে নীপা বেগমকে বিয়ে করে ঢাকা আদাবর থানাধীন মোহাম্মদীয়া হাউজিং, বাড়ি নং ২৩৩,(৬ষ্ঠ তলায়) বাবা-মায়ের সাথে বসবাস করতেন। ৭ এপ্রিল নীপার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে আদাবর থানা পুলিশ। ময়নাতদন্ত শেষে পরদিন তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এই ঘটনায় নীপার স্বামী রায়হানুল হক মুগ্ধ, শাশুড়ী মাহমুদা খানম মিলি, ননদী তানজিলা হল মীম ও শশুর জহিরুল ইসলাম নান্টুকে আসামি করে ৮ এপ্রিল আদাবর থানায় আত্মহত্যায় প্ররোচনা মামলা দায়ের করেন নীপার বাবা হেলাল উদ্দিন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com