হবিগঞ্জে প্রাণ চিপসের কারখানায় আগুন, নিহত ১
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ২১:৩৯
হবিগঞ্জে প্রাণ চিপসের কারখানায় আগুন, নিহত ১
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জে প্রাণ আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে অগ্নিকাণ্ডের ঘটনায় একজন নিহত হয়েছে।


অগ্নিকাণ্ডের সময় আতঙ্কে কারখানার ছয়তলা থেকে লাফিয়ে পড়ে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। নিহত নারীর নাম নাজমা বেগম (৪০)। তাঁর বাড়ি হবিগঞ্জ সদর উপজেলায়।


এ ছাড়া আতঙ্কিত হয়ে তাড়াতাড়ি বের হতে গিয়ে ৮ থেকে ১০ জন শ্রমিক আহত হয়েছেন। তাঁরা বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।


১০ এপ্রিল, বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে ইন্ডাস্ট্রিয়াল পার্কের চিপস উৎপাদন ইউনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে শায়েস্তাগঞ্জের ওলিপুরে প্রাণ-আরএফএল গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে ১৩ নম্বর ভবনের প্রাণ চিপস লাইনে হঠাৎ আগুন দেখা যায়। পরে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে আসে।


প্রাণ-আরএফএলের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের উপব্যবস্থাপক (প্রশাসন) পারভেজ আহমেদ বলেন, ‘আমরা ধারণা করছি শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তের মধ্যে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। এতে একজন নারী শ্রমিক নিহত হয়েছেন।’


শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার দেব বলেন, ‘বেলা সাড়ে ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়। ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।’


এ ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রাণ-আরএফএলের ৩০-৩৫টি বিভিন্ন পণ্যের কারখানা রয়েছে। ফায়ার সার্ভিস ও প্রাণ-আরএফএল কোম্পানি সূত্রে জানা গেছে, কাজ চলার সময় আজ বেলা সাড়ে তিনটার দিকে চিপস উৎপাদন ইউনিটে হঠাৎ আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা এ ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে। এ সময় কোম্পানির নিজস্ব আগুন নিয়ন্ত্রণ ইউনিট কারখানার এ আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না আসায় খবর পেয়ে পাশের শায়েস্তাগঞ্জ, মাধবপুর ও হবিগঞ্জ সদর থেকে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ছয়টায় এ আগুন নিয়ন্ত্রণে আসে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com