কর্ণফুলীতে রমজান মাস জুড়ে যে মসজিদে ছিল ফ্রি ইফতার
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ১৯:২৩
কর্ণফুলীতে রমজান মাস জুড়ে যে মসজিদে ছিল ফ্রি ইফতার
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র রমজান মাস জুড়ে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদে প্রতিদিন তিন শতাধিক ও মাসজুড়ে প্রায় সাড়ে ৯ হাজার মানুষের জন্য ফ্রি ইফতারের আয়োজন করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ মনিরুল হক।


এতে সার্বিক সহযোগিতায় ছিলেন মসজিদটির পেশ ইমাম মাওলানা মুহাম্মদ বেলাল আল কাদেরী, পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সেকান্দর রনি ও কমিটির সকল সদস্যগণ।


যার ধারাবাহিকতায় ১০ এপ্রিল, বুধবার সন্ধ্যায়ও মসজিদ প্রাঙ্গণে শেষ রোজার ইফতার হিসেবে সাধারণ মুসল্লিদের জন্য এক সঙ্গে পাঁচ শতাধিক মানুষের জন্য খাবারের আয়োজন করেন।


প্রতিদিনের খাবারে ছিলো গরুর মাংসের বিরিয়ানি ও শাহী শরবত। এছাড়াও অনেকেই পরিবেশনে বিভিন্ন খাবারও যোগ করেন। আর এই ইফতার মসজিদের পক্ষ থেকে একেবারে ফ্রি তে খাওয়ানো হয় রোজদারদের।


সরেজমিনে গেলে দেখা যায়, প্রতিদিন সারিবদ্ধভাবে সকল রোজাদারেরা বসে মানসম্মত ও স্বাস্থ্যকর ইফতার করছেন। এর পেছনে কাজ করেছিলেন বার্বুচি, সহযোগী এবং অন্যান্য সদস্যরা। যারা পুরো রমজান জুড়ে এই সেবা দেন।


ব্যতিক্রমী এ আয়োজনটি প্রথম রোজা থেকেই চালু করেছিলেন। যেখানে অসংখ্য হতদরিদ্র রোজাদার মুসল্লি যোগ দিতেন। আবার এই এলাকার বাহিরেরও অনেক ধর্মপ্রাণ মুসল্লিরা ইফতার করতে আসতেন।


সভাপতির একনিষ্ঠ চেষ্টার ফলে গত এক মাসে প্রায় সাড়ে ৯ হাজার মুসল্লির ইফতার আয়োজন শেষে আজ দোয়া মাহফিল করা হয়।


এ প্রসঙ্গে সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ মনিরুল হক বলেন, 'পবিত্র রমজানে গ্রামের ধর্মপ্রাণ মানুষের সঙ্গে নিজেদের আনন্দ ভাগ করে নিতে আমরা মাসজুড়ে এই ইফতারের আয়োজন করেছি, শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি আর নৈকট্য লাভের জন্য। আমাদের মহল্লার মানুষসহ সমস্ত মুসলিম উম্মতের দোয়া যেন মহান আল্লাহ কবুল করেন।'


বিবার্তা/জাহেদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com