আগুনে ম্লান ১৬ পরিবারের ঈদ আনন্দ
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪, ১৯:৩১
আগুনে ম্লান ১৬ পরিবারের ঈদ আনন্দ
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগুনে পুড়ে নিঃস্ব হয়ে গেছে দিনাজপুরের খানসামা উপজেলার ছাতিয়ানগড় গ্রামের ১৬ দরিদ্র পরিবার।


৫ এপ্রিল, শুক্রবার বিকেলে উপজেলার আংগারপাড়া ইউনিয়নের ছাতিয়ানগড় ঝাপুপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি।


ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে ওই এলাকার বাবলুর বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। পরে নিমিষেই বৈদ্যুতিক শর্টসার্কিট এর মাধ্যমে সেটি ছড়িয়ে পড়ে। পরে খানসামা ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


এই অগ্নিকাণ্ডে ১৬ টি দরিদ্র পরিবারের আশ্রয়স্থল বাড়ি, নগদ টাকা, উৎপাদিত বিভিন্ন ফসল, পাঠ্য বই ও গুরুত্বপূর্ণ কাগজপত্র মিলে প্রায় ৫০ লক্ষ টাকার অধিক ক্ষতিগ্রস্ত হয়। এতে নিরুপায় হয়ে বাকরুদ্ধ হয়ে যায় পরিবারগুলো।


পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউএনও মো.তাজউদ্দিন, ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, উপ-সহকারী প্রকৌশলী সুশীতল গোবিন্দ দেব, ইউপি সদস্য রশিদুল ইসলাম শাহসহ অনেকে।


বিষয়টি নিশ্চিত করে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ কমল রায় বলেন, আগুনের সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। যেকোনো অগ্নিকাণ্ড রোধে সকলকে সচেতন ও সজাগ থাকার আহ্বান জানিয়েছেন এই কর্মকর্তা।


এদিকে জেলা প্রশাসকের তাৎক্ষণিক নির্দেশনায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের শীতবস্ত্র ও ইফতার বিতরণ করেছেন ইউএনও মো. তাজউদ্দিন। এছাড়াও পরিবার প্রতি দুই বান্ডিল ঢেউটিন ও ছয় হাজার করে টাকা বরাদ্দ দেয়া হবে বলে জানিয়েছেন ইউএনও।


বিবার্তা/জামান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com