হিলিতে বিজিবি'র কাজে বাধা দেওয়ার অভিযোগে যুবক কারাগারে
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪, ১৫:৪০
হিলিতে বিজিবি'র কাজে বাধা দেওয়ার অভিযোগে যুবক কারাগারে
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হিলিতে সরকারি কাজে বাধা ও বিজিবির কাছ থেকে ভারতীয় পণ্য ছিনিয়ে নেওয়ার অভিযোগে হিলি জিরো পয়েন্ট থেকে লিটন (৩২) নামে এক যুবককে আটক করেছে বিজিবির সদস্যরা।


আটককৃত লিটন হাকিমপুর উপজেলার ধরন্দা গ্রামের মৃত আশরাফুল ইসলামের ছেলে। তবে মিথ্যা অভিযোগে তাকে আটক করা হয়েছে ও তাকে মারধর করা হয়েছে বলে অভিযোগ পরিবারের।


৩ এপ্রিল, বুধবার বিকেলে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তের শূন্য রেখায় এই ঘটনা ঘটে।


পরবর্তীতে আটক যুবককে হাকিমপুর থানায় মামলা দায়েরপূর্বক পুলিশের নিকট সোপর্দ করা হয়। পুলিশ ৪ এপ্রিল, বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দিয়েছেন।


হিলি আই সিপি ক্যাম্পের বিজিবি সদস্য নায়েক ওমর আলীর হাকিমপুর থানায় মামলা এজাহারে উল্লেখ করেন, বুধবার দুপুরে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটের জিরো পয়েন্টে ডিউটি রত সময়ে ভারত থেকে এক নারী পাসপোর্ট যাত্রী দুইটি কাপড়ের কালো ব্যাগে ভারতীয় পন্ডস বিউটি ক্রিম নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এসময় ওই পাসপোর্ট যাত্রীকে ব্যাগে পণ্যের বিষয়ে জিজ্ঞেস করলে সে কোন সঠিক উত্তর দিতে না পারায় ওই ব্যাগ দুইটিতে থাকা ৫৮ কেজি পন্ডস ক্রিম হিলি বন্দর শুল্ক অফিসে প্রেরণকালে আসামি লিটন চেকপোস্টের মেইন পিলার ২৮৫/ ১১ এস হইতে আনুমানিক ৩০ গজ বাংলাদেশ অভ্যন্তরে আমার পথ রোধ করে সরকারি কর্তব্য পালনে বাধা প্রদান করে ভারতীয় পণ্য সামগ্রী বোঝায় কালো কাপড়ের ব্যাগ দুটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং আমাকে ধাক্কা মারলে আমি মাটিতে পড়ে গিয়ে আঘাত পাই। পরে অন্য কর্তব্যরত বিজিবি সদস্যদের সহযোগিতায় আসামিকে গ্রেফতার করা হয়। পরে তার দেহ তল্লাশি করে দুইটি মোবাইল ও দুইটি সিম জব্দ করা হয়েছে।


হাকিমপুর হিলি পৌরসভার ধরন্দা এলাকার কাউন্সিলর রফিকুল ইসলাম (কেবলা) বলেন, আটক আসামি লিটনকে আমি ভালোভাবে চিনি।
তিনি তার পরিবারের বরাত দিয়ে বলেন, লিটন দীর্ঘ দিন থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টে বিভিন্ন পার্স পোর্ট যাত্রীর ব্যাগ নিয়ে যাওয়া এবং নিয়ে আসার কাজ করে। শুনলাম গত কয়েকদিন পূর্বে ওই বিজিবি সদস্য'র সাথে লিটন এর বাকবিতণ্ডা হয়েছে এবং লিটন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অভিযোগ করলে ওই বিজিবি সদস্যের বিরুদ্ধে কর্তৃপক্ষ ব্যবস্থাগ্রহণ করেন। আজ প্রায় সাত দিন পরে ওই এলাকায় ডিওটি করতে এসে লিটনকে দেখে তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে বিজিবি সদস্য। তারপর তাকে জনসম্মুখে মারধর ও ক্যাম্পে নিয়ে গিয়েও মারধর করেন বিজিবি সদস্যরা। পরে থানা পুলিশ এর নিকট মামলা দায়েরপূর্বক আসামি জমা দিলে পুলিশ আজ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দিয়েছেন।


এ বিষয়ে জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানজিলুর রহমান বলেন, বিজিবির কাজে বাধা প্রদান, বিজিবি সদস্যকে ধাক্কা মেরে তার কাছ থেকে পণ্য ছিনিয়ে নেওয়া কোনোভাবে কাম্য নয়। আমি সংবাদ পাওয়া মাত্রই থানা পুলিশ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করি। আমি নিজেও ঘটনাস্থলে এসে সবার সাথে কথা বলেছি। ঘটনার সত্যতা পাওয়ায় আটক আসামির বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন বিজিবি সদস্য।


বিবার্তা/রববানী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com