হাকিমপুরে পিআইও'র বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সাথে অসৌজন্য আচরণের অভিযোগ
প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ১৯:০২
হাকিমপুরে পিআইও'র বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সাথে অসৌজন্য আচরণের অভিযোগ
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলিতে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের বিরুদ্ধে।


নিজস্ব দাপটে চলতেন এবং কাউকে তোয়াক্কা করতেন না তিনি। আবার সরকারি অফিস চেয়ারে বসে প্রতিনিয়ত ধূমপান করতেন ওই কর্মকর্তা।


বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় সাংবাদিকদের সাথে অসৌজন্য আচরণের ২৪ ঘণ্টার মধ্যে পিআইও কে বদলি করা হয়েছে বলে জানা গেছে।


জানা যায়, ১ এপ্রিল, সোমবার দুপুরে উপজেলা পিআইও অফিসে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারসহ কয়েকজন বীর মুক্তিযোদ্ধাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন তিনি। এ সময় স্থানীয় সাংবাদিকেরা উপস্থিত হলে তাদেরকেও তার অফিস থেকে বের হয়ে যেতে বলেন তিনি।


হাকিমপুর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী বলেন, মুক্তিযোদ্ধা কার্যালয়ের ছাউনি টিন নষ্ট হয়ে গেছে। সরকারি টিন বরাদ্দ আছে কিনা জানতে গেলে আমাদের কয়েকজন বীর মুক্তিযোদ্ধাদের সাথে এই পিআইও অসৌজন্যমূলক আচরণ করে। আমাদের কোনো মূল্যায়ন করেন নাই তিনি। এই কর্মকর্তা একজন বেয়াদব। সে শুধু আমাদের নয় প্রায় মানুষের সাথে আচরণ খারাপ করে। তার দাপট অনেক, মানুষকে মানুষ মনে করে না।


তিনি আরও বলেন, আমাদের সাথে তার অফিসে অসৌজন্যমূলক আচরণের সময় সাংবাদিকেরা সেখানে উপস্থিত হয়ে এ বিষয় জানতে চাইলে, এই বেয়াদব পিআইও তাদের সাথে খারাপ আচরণ করে অফিস থেকে বের হয়ে যেতে বলেন। আমরা সরকারের নিকট তার বিচার চাই।


হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে ইতিপূর্বে অনেক অভিযোগ আমি শুনেছি। এর আগেও তিনি যেসব উপজেলায় কর্মরত ছিলেন সেখানে ও তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। এই উপজেলাতেও বিভিন্ন মানুষের সাথে অসৌজন্যমূলক আচরণ করেছেন তিনি।


হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত রায় বলেন, এর আগেও এই কর্মকর্তার বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ পেয়েছি। আমি এর আগে তাকে সংশোধন হওয়ার জন্য বলেছি।


তিনি বলেন, আজ ২ এপ্রিল বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের চিঠিতে হাকিমপুর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) কে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বদলি করা হয়েছে।


হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকারের বিরুদ্ধে এর আগেও অসৌজন্যমূলক আচরণের অভিযোগ আমার কাছে আসছে। এবার বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় সাংবাদিকদের সাথে এমন আচরণের অভিযোগ পেয়েছি। এটা খুবই দুঃখ জনক।


তিনি বলেন, আমি আজ বিকেলে জানতে পারলাম আমাদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরনবীকে বদলি করা হয়েছে।


এ বিষয়ে দিনাজপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) আনিছুর রহমান বলেন, হাকিমপুর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরনবীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা ও স্থানীয় সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ এর অভিযোগ শুনেছি। আজ বিকেলে ওনাকে মন্ত্রণালয়ের এক চিঠিতে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বদলি করা হয়েছে।


বিবার্তা/রববানী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com