বিএনপির আসামীর পক্ষের আইনজীবী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ১৯:৪১
বিএনপির আসামীর পক্ষের আইনজীবী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের নাজিরপুরে বিএনপির বিরুদ্ধে দায়ের হওয়া বিস্ফোরক মামলায় আসামীর পক্ষের আইনজীবী হিসাবে কাজ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. কানাই লাল বিশ্বাস ও প্রচার সম্পাদক শহিদুল ইসলাম পান্না।


১ এপ্রিল, সোমবার জেলা দায়রা জজ রফিকুল ইসলামের আদালতে উপজেলা বিএনপির আহ্বায়ক মিজানুর রহমান দুলাল সহ ১৯ নেতা-কর্মী জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।


আর এ সময় আসামি পক্ষে জেলা আওয়ামী লীগের ওই দুই নেতা সহ মোট ৮ আইনজীবী ছিলেন। বিএনপি পক্ষে আওয়ামী লীগ সমর্থিত দুই আইনজীবীর কাজ করায় জেলা আওয়ামী লীগের মধ্যে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।


জেলার অতিরিক্ত পিপি এ্যাড. শ.ম হায়দার আলী জানান, নাজিরপুর বিএনপির নেতাদের বিরুদ্ধে বিস্ফোরক মামলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. কানাই লাল বিশ্বাস ও প্রচার সম্পাদক শহিদুল ইসলাম পান্না আসামিদের পক্ষে তার সামনেই কাজ করেছেন বলে এই তথ্য নিশ্চিত করেন।


এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. কানাই লাল বিশ্বাসের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার ব্যবহৃত মুঠোফোন বন্ধ পাওয়া যায়।


জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আসামি পক্ষের আইনজীবী শহিদুল ইসলাম পান্না মুঠোফোনে জানান, আমি ওই মামলায় আইনজীবী হিসেবে ছিলাম না। কোর্টে ওই বিস্ফোরক মামলা সহ কাউখালী ও ভান্ডারিয়ার বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলার যখন শুনানি হয় তখন আমি সহ অন্য আইনজীবীরা বসে ছিলাম।


উপজেলা বিএনপির আহ্বায়ক ও ওই মামলার প্রধান আসামি মিজানুর রহমান দুলাল বলেন, তাদের মামলায় প্রধান আইনজীবী হিসাবে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপি নেতা এ্যাড. আবু কালাম আকন এবং তাদের সাথে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস ও প্রচার সম্পাদক মো. শহিদুল ইসলাম পান্না সহ ৮ আইনজীবী ছিলেন। এর আগে তারা ওই মামলায় গত ৫ ফেব্রুয়ারি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন।


জানা গেছে, গত ৯ নভেম্বর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের ইউপি সদস্য ও যুবলীগ নেতা কবির হোসেন বাদী হয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক সহ ৯০ জনকে নামীয় এবং ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয় যে, গত ৭ নভেম্বর বিকালে অভিযুক্তরা ওই এলাকার একটি পাকা রাস্তার উপর বসে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের ৮ নেতা-কর্মীকে মারধর সহ তাদের সাথে থাকা টাকা ও স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়।


বিবার্তা/তাওহিদুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com