শ্রীমঙ্গলে ইস্টার সানডে পালিত
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ২২:১৩
শ্রীমঙ্গলে ইস্টার সানডে পালিত
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোরবেলা সবে আলো ফুটেছে। অন্ধকার তখনো পুরোপুরি কাটেনি। এরই মধ্যে বিভিন্ন যানবাহনে চড়ে অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেছেন খ্রিষ্টধর্মাবলম্বীরা। সকাল ছয়টার আগেই চার শতাধিক লোকের আগমনে ভরে ওঠে মাঠ। একদিকে অন্ধকার ভেদ করে সূর্য উঠার অপেক্ষা, আরেক দিকে মেঘাচ্ছন্ন খোলা আকাশের নিচে শুরু হয়েছে সমবেত প্রার্থনা।


৩১ মার্চ, রবিবার ভোরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে এভাবেই শুরু হয় খ্রিষ্টধর্মাবলম্বীদের যিশু খ্রিষ্টের পুনরুত্থান দিবস ইস্টার সানডের সমবেত প্রার্থনা অনুষ্ঠান।


অনুষ্ঠানের আয়োজন করেছে শ্রীমঙ্গল পুনরুত্থান সূর্যোদয় আন্তমান্ডলিক উপাসনা কার্যকরী কমিটি। প্রাতঃকালীন সূর্যোদয় উপাসনায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল পুনরুত্থান সূর্যোদয় আন্তমান্ডলিক উপাসনা কার্যকরী কমিটির সভাপতি ফাদার জেমস শ্যামল গোমেজ সিএসসি। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন কমিটির আহ্বায়ক পালক রেভা: জন ব্রাইট গাজী।


এতে যিশুখ্রিষ্টের জীবনী নিয়ে সভায় মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী পালক রেভা: টমাস রয়।


এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন শ্রীমঙ্গল- বড়লেখা প্রেসবিটারির পালক রেভা: এবরিসন পতাম, চার্চ অফ গড লুমডনবক চার্চের পালক রেভা: পাইরিন সুটিং, তালিথা কুমি চার্চ পালক রেভা: গুনধর রয় প্রমুখ। আলোচনা সভার ফাঁকে ফাঁকে খ্রিষ্টীয় ধর্মীয় সংগীত পরিবেশন করেন বিভিন্ন খাসিয়া পুঞ্জির মণ্ডলীর যুব সদস্যরা।


অনুষ্ঠানে আসা খাসিয়া জনগোষ্ঠীর খ্রিষ্টধর্মাবলম্বী সেরেন্দীপ পামথেত বলেন, শ্রীমঙ্গলে তৃতীয় বারের মতো ইস্টার সানডের অনুষ্ঠান হচ্ছে, তাই ভোরবেলায় পরিবারের লোকজনের সঙ্গে এসেছি। আমরা এখানে আসতে পেরে খুবই আনন্দিত। কারণ, দিনটি আমাদের কাছে অনেক বড় একটি দিন। এত বড় পরিসরের এই আয়োজনে আসতে পেরে বেশ ভালো লাগছে। আমরা এখানে প্রার্থনা করেছি, গান করেছি সবার সঙ্গে দেখাসাক্ষাৎ হয়েছে, সব মিলিয়ে দারুণ।


পুনরুত্থান সূর্যোদয় আন্তমান্ডলিক উপাসনা কার্যকরী কমিটির আহ্বায়ক রেভা: জন ব্রাইট গাজী বলেন, আজকের এই দিনে খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট মৃত্যু থেকে পুনরুত্থান করেছিলেন। বাংলাদেশসহ বিশ্বের সব স্থানে খ্রিষ্টধর্মাবলম্বীরা যথাযথ ধর্মীয় মর্যাদায় ইস্টার সানডে পালন করছেন। শ্রীমঙ্গল উপজেলায় এবার তৃতীয়বারের মতো ইস্টার সানডের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।


কার্যকরী কমিটির অন্যতম সদস্য পালক রেভা: গুনধর রয় বলেন আমরা বড় আয়োজন করেছি। এখানে ক্যাথোলিক, ব্যাপ্টিস্ট, প্রেসবিটারিয়ান, চার্চ অফ গড, ন্যাজরিন মিশনসহ সব খ্রিষ্টধর্মাবলম্বী প্রার্থনায় অংশ নিয়েছেন। এখানে আমরা ভ্রাতৃত্ব বন্ধনের সঙ্গে উপাসনা করেছি। আমরা চাই আমাদের পুনরুত্থিত প্রভু যিশু খ্রিষ্টের মধ্য দিয়ে আমরা সবার জন্য প্রার্থনা করতে পারি।


এ দেশের জন্য প্রার্থনা করতে পারি, এ দেশের মানুষের জন্য প্রার্থনা করতে পারি। আমরা যে সুন্দর দেশে বাস করছি, সেই দেশ যেন আরও সুন্দর হয়। আমরা সব ধর্ম, সব বর্ণ মিলে যেন একসঙ্গে শান্তিতে বাস করতে পারি এবং যার যার ধর্ম অনুযায়ী সৃষ্টিকর্তার আরাধনা করতে পারি। আমাদের প্রার্থনা প্রতিটি মানুষের মঙ্গলের জন্য।


বিবার্তা/কাউছার/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com