ইন্দুরকানীতে একই জালে আবারও ধরা পড়লো ২৫ লাখ টাকার লাক্ষা মাছ
প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ১৬:২৯
ইন্দুরকানীতে একই জালে আবারও ধরা পড়লো ২৫ লাখ টাকার লাক্ষা মাছ
ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইন্দুরকানীতে ১৫ দিনের ব্যবধানে আবারও একই জালে ধরা পড়ল ২৫ লাখ টাকার লাক্ষা মাছ। এর আগে গত ১৬ মার্চ তিনি ২০ লাখ টাকার লাক্ষা মাছ বিক্রি করে আলোচিত হয়েছিলেন। এর মাত্র ১৫ দিনের মাথায় আবার ২৫ লাখ টাকার মাছ বিক্রি করে ভাগ্যবান হিসাবে তিনি পুনরায় আলোচনায় উঠেছেন।


ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর ইউনিয়নের পূর্ব চরবলেশ্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. দুলাল ফকিরের এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান নামের দুইটি ট্রলার ১৫ দিন আগে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। তার দুটি ট্রলারেই এবার অন্যান্য মাছ ছাড়াও ১২০টি লাক্ষা মাছ ধরা পড়েছে। প্রতিটি লাক্ষার ওজন ৩ থেকে ৭ কেজি।


ট্রলারের জেলেরা জানান, ১৫ দিন আগে আমরা জাল, বরফ ও রসদ বোঝাই করে সাগরে যাই। আলহামদুলিল্লাহ আমরা অন্যান্য মাছের সাথে আরও ১২০টি লাক্ষা মাছও পেয়েছি। ২৫ লাখ টাকায় মাছ বিক্রী হয়েছে। ঈদের আগে এত বেশি মাছ পাওয়ায় আমরা খুশি। এবার পরিবার পরিজন নিয়ে ভালভাবে ইদ করতে পারব।


এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান ট্রলারের মালিক দুলাল ফকির জানান, এর আগে কয়েকবার একই ট্রলার সাগরে পাঠিয়ে তার লোকসান হলেও আড়ৎদারী বাদ দিয়ে আগেরবার ২০ লাখ এবং এবার ২৫ লাখ টাকার মাছ বিক্রি হওয়ায় আগের ক্ষতি মোটামুটি পুষিয়ে উঠতে পারবো।


পাড়েরহাট মৎস্য অবতারণ কেন্দ্রের আড়ৎদার মহসিন হাং জানান, শনিবার দুলাল ফকিরের এফবি আবদুল্লাহ ও এফবি আল ইমরান নামের দুটি ট্রলার মাছ নিয়ে আমার আড়তে আসে।


পাইকারদের কাছে ২৫ লাখ টাকায় এ মাছ বিক্রী করা হয়েছে। অন্যান্য মাছের তুলনায় লাক্ষা মাছের চাহিদা এবং দাম বেশি।


বিবার্তা/শামীম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com