লক্ষ্মীপুরে ২৩ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ১৩:৫৮
লক্ষ্মীপুরে ২৩ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরের রায়পুরে যৌতুকের দাবিতে স্ত্রী আমেনা খাতুন ডলিকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাহজাহান মিয়া ব্যাপারী ওরফে খোকন মিয়াকে (৫৮) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। স্ত্রীকে হত্যার পর ২৩ বছর তিনি পলাতক ছিলেন।


খোকন রায়পুর উপজেলার দিঘলদী গ্রামের রহিম আলী বেপারীর ছেলে।


শুক্রবার (২৯ মার্চ) রাতে র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবদুর রাজ্জাক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।


এদিন সকালে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোকনকে শরীয়তপুর জেলার শখিপুর থানাধীন সরদারকান্দি গ্রাম থেকে গ্রেফতার করা হয়।


আদালত ও র‌্যাব সূত্রে জানা যায়, যৌতুকের দাবিতে ২০০০ সালের ৫ ডিসেম্বর খোকন তার স্ত্রী আমেনাকে মাথায় আঘাত করে হত্যা করেন।


এ ঘটনায় আমেনার মা উম্মে কুলছুম বাদী হয়ে একইদিন রায়পুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে খোকনের বিরুদ্ধে মামলা করেন। পরে গ্রেফতার হলেও তিনি জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যান।


২০১৬ সালের ২২ মার্চ তৎকালীন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজী হত্যা মামলার রায় দেন। এতে আসামি খোকনের মৃত্যুদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়। তখন তিনি পলাতক ছিলেন।


র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবদুর রাজ্জাক জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোকনকে গ্রেফতার ছায়াতদন্ত শুরু করে র‍্যাব। অবশেষে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে রায়পুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


রায়পুর থানার দায়িত্ব কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশিকুর রহমান জানান, রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব আসামিকে থানায় হস্তান্তর করেছে। তাকে আদালতে সোপর্দ করা হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com