হবিগঞ্জে এটিইউর অভিযানে ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য গ্রেফতার
প্রকাশ : ৩০ মার্চ ২০২৪, ০১:৪৯
হবিগঞ্জে এটিইউর অভিযানে ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য গ্রেফতার
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের মো. আইন উদ্দিন (২৭) নামে এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে কাউন্টার টেরিজম ইউনিট (এটিইউ)।


শুক্রবার (২৯ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানাধীন বাউশ দেবপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারের সময় তার কাছ থেকে অপরাধ কর্মে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও দুইটি সিমকার্ড জব্দ করা হয়েছে।


এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেলের গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারকৃত মো. আইন উদ্দিনসহ তার অন্যান্য সহযোগীরা দীর্ঘ দিন যাবৎ সাইবার স্পেস ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদী কন্টেন্টের প্রচার-প্রচারণাসহ ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশে নিষিদ্ধ সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর পক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।


তারা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাচ্ছিলেন। এছাড়াও, তারা আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ করে তাদেরকে উগ্রবাদের দিকে আহ্বান করার মাধ্যমে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর নতুন সদস্য সংগ্রহের কাজ করে আসছিলেন।


এটিইউ জানায়, গ্রেফতার আইন উদ্দিন নিজেকে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য ও সমর্থনপুষ্ট বলে স্বীকার করেন। সে ও তার অন্যান্য সহযোগীরা পরস্পর যোগসাজশে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদী সংগঠনের অস্ত্র পরিচালনা ও নিষিদ্ধ ঘোষিত এই জঙ্গি সংগঠনের সিনিয়র নেতা শায়েখ জসিমউদ্দিন রাহমানির বক্তব্য পোস্টসহ বিভিন্ন সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ও ব্যক্তিদের অস্ত্র প্রশিক্ষণের ছবি পোস্ট করে সন্ত্রাস বিরোধী আইনে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।


শুক্রবার দুপুরে গ্রেফতার আইন উদ্দিনকে আসামি করে এন্টি টেরোরিজম ইউনিট বাংলাদেশের উপ-পুলিশ পরিদর্শক বদরুল আলম বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।


মামলার এজাহার সূত্রে জানা যায়, আইন উদ্দিন ও তার সহযোগীরা সন্ত্রাসী কার্যক্রমের লক্ষ্যে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) দলের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উগ্রবাদী বিভিন্ন পোস্ট করতে থাকে। এরপর থেকে আইন উদ্দিনকে নজরদারিতে রাখে এটিইউ।


নবীগঞ্জ থানার ওসি তদন্ত গোলাম মুর্শিদ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতার আইন উদ্দিনকে বিকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com