স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ২৩ বছর পর গ্রেফতার
প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ২২:৫৭
স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ২৩ বছর পর গ্রেফতার
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরে রায়পুরে যৌতুকের জন্য স্ত্রী আমেনা খাতুন ডলিকে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাহজাহান মিয়া বেপারী ওরফে খোকন মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।


২৯ মার্চ, শুক্রবার সকালে শরিয়তপুরের শখিপুর থানাধীন সরদারকান্দি গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। রাত ৯টায় র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবদুর রাজ্জাক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।


খোকন মিয়া রায়পুর উপজেলার দিঘলদী গ্রামের রহিম আলী বেপারীর ছেলে। স্ত্রীকে হত্যার পর সাজা থেকে বাঁচতে ২৩ বছর ধরে পলাতক ছিলেন তিনি।


আদালত ও র‌্যাব সূত্রে জানা যায়, যৌতুকের দাবিতে ২০০০ সালের ৫ ডিসেম্বর স্ত্রী আমেনাকে মাথায় আঘাত করে হত্যা করেন খোকন মিয়া। এ ঘটনায় আমেনার মা উম্মে কুলছুম বাদী হয়ে একইদিন রায়পুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে খোকনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে খোকন গ্রেফতার হলেও জামিনে বেরিয়ে আত্মগোপনে চলে যান। ২০১৬ সারের ২২ মার্চ তৎকালীন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজী হত্যা মামলার রায় দেন। এতে আসামি খোকনের মৃত্যুদণ্ডের রায় দেন। একই সঙ্গে ৫ লাখ টাকা জরিমানা করেন।


র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আবদুর রাজ্জাক বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোকনকে গ্রেফতারে আমরা ছায়াতদন্ত শুরু করি। অবশেষে তাকে আমরা গ্রেফতার করতে সক্ষম হই। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য আমরা তাকে রায়পুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি।


রায়পুর থানার ডিউটি অফিসার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশিকুর রহমান বলেন, রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব আমাদের কাছে আসামিকে হস্তান্তর করেছেন। তাকে আদালতে সোপর্দ করা হবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com