টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ১৮:১৩
টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফে অস্ত্র ও গুলিসহ এক রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।


২৯ মার্চ, শুক্রবার উপজেলার হোয়াইক্যংয়ের উনচিপ্রাং এর ২২নং রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।


আটক সন্ত্রাসী উনচিপ্রাং ২২ নম্বর ক্যাম্পের ব্লক-সি/১ এর বাসিন্দা মৃত জাফর আহম্মদের ছেলে নজির আহম্মদ।


মো. আবু সালাম চৌধুরী জানান, গতকাল রাতে র‍্যাবের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প এলাকায় একজন ব্যক্তি মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক উক্ত স্থানে একটি অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে আভিযানিক দল টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং এলাকার ২২নং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের ব্লক-সি/১ এর সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি পালানোর চেষ্টাকালে তাকে আটক করতে সক্ষম হয়।


তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক বলে জানা যায়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি করে ১টি বিদেশি পিস্তল এবং ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ব্যবহার করে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় নানাবিধ অপরাধ কর্মকাণ্ড সংঘটিত করতো। আসামি উক্ত অবৈধ অস্ত্র বেআইনি ভাবে নিজ হেফাজতে রেখে জনমনে আতঙ্ক সৃষ্টিসহ ভয়ভীতি প্রদর্শন করে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে বলেও জানা যায়।


এছাড়া উদ্ধারকৃত আলামতসহ আটককৃত আসামি বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com