মেঘনায় তরমুজ বোঝাই ট্রলার ডুবি ঘটনায় নিখোঁজ আমজাদ উদ্ধার
প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ১৭:৩৬
মেঘনায় তরমুজ বোঝাই ট্রলার ডুবি ঘটনায় নিখোঁজ আমজাদ উদ্ধার
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝড়ের কবলে পড়ে চাঁদপুরের হাইমচরের মেঘনা নদীতে তরমুজ বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আমজাদ হোসেন মাঝি (৩৫) কে ৫ ঘণ্টার পর উদ্ধার করা হয়েছে।


রবিবার (২৪ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে চাঁদপুরের হাইমচরের মেঘনা নদীর মাঝেরচর এলাকার দুর্ঘটনা কবলিত স্থান থেকে কয়েক কিলোমিটার দূরে ভাসমান অবস্থায় একটি খালি জাহাজ তাকে উদ্ধার করে। জাহাজটি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিল লবণ আনার জন্য।


নিখোঁজ আমজাদ হোসেন মাঝি জানান, গতকাল (রবিবার) বিকালে ভোলার বৈরাগীরচর থেকে জলিল মাঝির ট্রলারে ৬ হাজার পিচ তরমুজ বোঝাই করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চাঁদপুর সীমানার মেঘনা নদীতে আসামাত্র কালবৈশাখি ঝড়ের কবলে পড়ে তারা।


এ সময় হাইমচরের মাঝেরচর এলাকায় প্রচণ্ড ঢেউ সামলাতে না পেরে মুহূর্তের মধ্যে ট্রলারটি ডুবে যায়। এসময় পাশ দিয়ে একটি কোস্টার জাহাজ যাওয়ার সময় নোঙর করলে ৬ জন সাঁতরে ওই জাহাজে উঠে যায়। আমজাদ হোসেনকে উঠাতে গেলে হাত ফসকে সে নদীতে পড়ে যান। পরে ওই জাহাজ থেকে তাকে একটি বয়া ছুড়ে দেওয়া হয়।


সে নদীতে ভাসতে থাকেন রাত সাড়ে ১২টার দিকে তার পাশ দিয়ে একটি জাহাজ যাওয়ার সময় বাঁচাও বলে চিৎকার দেন আমজাদ হোসেন। পরে ওই জাহাজটি তাকে উদ্ধার করে। পরে পরিবারের সদস্যদের কাছে খবর দিলে রাত আড়াইটা দিকে ট্রলার নিয়ে তারা আমজাদ হোসেনকে ওই জাহাজ থেকে উদ্ধার করে নিয়ে আসেন।


বর্তমানে আমজাদ হোসেন চিকিৎসা নিয়ে ভোলার চরফ্যাশন উপজেলার, শশীভূষণ থানার, রসুলপুর ইউনিয়নের, ২নং ওয়ার্ডের নিজ বাড়িতে অবস্থান করছেন।


এদিকে ডুবে যাওয়া ট্রলারের মালিক জলিল মাঝি জানান, ডুবে যাওয়া ট্রলারটি শেষ পর্যন্ত খুঁজে পাওয়া যাবে কী না তা অনিশ্চয়তা রয়েছে। কারণ, নদীর যেখানে ট্রলারটি ডুবেছে। সেই এলাকার নদীর তলদেশ বেশ গভীর।


বিবার্তা/শাহীন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com