মানিকগঞ্জে দুই দিনব্যাপী মিডিয়া কর্মীদের প্রশিক্ষণ কর্মশালা
প্রকাশ : ২৪ মার্চ ২০২৪, ১৬:৪৫
মানিকগঞ্জে দুই দিনব্যাপী মিডিয়া কর্মীদের প্রশিক্ষণ কর্মশালা
সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক এর আয়োজন ও ইউএসএ গ্রীনল্যান্ড ফান্ডের সহযোগিতায় মানিকগঞ্জের বেউথা রোড আরব ভবন মিলনায়তনে দুই দিনব্যাপী কৃষি প্রতিবেশ, খাদ্য সার্বভৌমত্ব ও জলবায়ু ন্যায্যতার জন্য সাংবাদিক ও যুবকদের নিয়ে মিডিয়া প্রশিক্ষণ কর্মশালা ২৪ মার্চ, রবিবার দুপুরে শেষ হয়েছে। এর আগে ২৩ মার্চ, শনিবার সকাল ১১টায় এ কর্মশালা শুরু হয়।


কর্মশালায় বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায় এর সভাপতিত্বে ও বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলাম এর সঞ্চালনায় সহায়ক হিসেবে ভূমিকা পালন করেন- বারসিক পরিচালক ও গবেষক পাভেল পার্থ।


এতে কৃষি, খাদ্য, জলবায়ু পরিবর্তনের প্রভাব, বাজার ব্যবস্থা ও স্থানীয় হাটবাজার, গ্রামীণ খাদ্য সংস্কৃতি ও রাসায়নিকের প্রভাব ও তার ক্ষয়ক্ষতির বিষয় নিয়ে আলোচনা হয়।


প্রশিক্ষণে মানিকগঞ্জ জেলা প্রেসক্লাব, সিংগাইর ও হরিরামপুর প্রেসক্লাবের সাংবাদিকসহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেন।


সমাপনী দিনে অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রেসক্লাবের সভাপতি মো.আমিনুল ইসলাম, সিংগাইর প্রেসক্লাবের সদস্য সচিব মো. রকিবুল হাসান বিশ্বাস, সাবেক সাধারণ সম্পাদক মাসুম বাদশাহ, হরিরামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আবেদ খান ও শিক্ষক শাহাদাত হোসেন সাইজি প্রমুখ।


এ সময় বক্তারা বলেন, খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য, জৈব কৃষি চর্চা বৃদ্ধিসহ স্থায়িত্বশীল কৃষি ব্যবস্থা নিশ্চিত করতে গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।


এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান, দৈনিক নয়া শতাব্দী ও বিবার্তা২৪.নেট সিংগাইর প্রতিনিধি মো. হাবিবুর রহমান, দৈনিক মানবজমিন প্রতিনিধি মো. আতাউর রহমান, মানবকণ্ঠ প্রতিনিধি মো. মোস্তাক আহমেদ, সংবাদ সারাবেলা প্রতিনিধি ইয়াকুব মোল্লা, আজকালের খবর প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক সাধারণ সূত্রধর, নাহিদুল ইসলাম হদয়, দিশারী সমন্বয়কারী হাসান সিকদার, ইয়ুথ গ্রিন ক্লাবের সভাপতি মিজানুর রহমান হৃদয়, অ্যাক্টিভিস্ট আলফে সানি, নুরুল ইসলাম ও মো. আলামিন মিয়া প্রমুখ।


বিবার্তা/হাবিবুর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com