৪ মাস কারাভোগ শেষে ভারতে ফিরলো মা-ছেলে
প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ১৬:৪৪
৪ মাস কারাভোগ শেষে ভারতে ফিরলো মা-ছেলে
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রেমিকাকে বিয়ে করতে মাকে নিয়ে অবৈধভাবে বাংলাদেশে এসে ৪ মাস কারাভোগ শেষে দুই ভারতীয় নাগরিককে ফেরত দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


ওই দুই ভারতীয় নাগরিক হলেন- প্রাণ কৃষ্ণদাস (২৬) ও তার মা কাজলী দাস (৪৭)। কাজলী দাস ভারতের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার কুলতলি থানার মধুরা নগর কলোনি গ্রামের পরান দাসের স্ত্রী।


২১ মার্চ, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেওয়া হয়। দর্শনা ইমিগ্রেশনের ইনচার্জ এসআই আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


কাজলী দাস বলেন, আমার ছেলে ফেসবুকের মাধ্যমে বাংলাদেশে চট্টগ্রামের সন্দ্বীপে এক মেয়ের সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। ওই মেয়ের সঙ্গে দেখা করতে আমার ছেলে অবৈধভাবে বাংলাদেশে আসে।


আমিও ছেলের পিছে পিছে আসি একইভাবে। এসে ওই মেয়ের সঙ্গে ছেলের বিয়ে দিয়ে বাংলাদেশে ১৫ দিন ছিলাম। তারপর দেশে ফেরার সময় মহেশপুর সীমান্তে বিজিবির হাতে আটক হই।


এসআই আতিকুর রহমান জানান, ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করার কারণে বিজিবি তাকে আটক করে থানায় সোপর্দ করেন। পরে পুলিশ অবৈধ অনুপ্রবেশের মামলা দায়ের করে আদালতে পাঠালে বিজ্ঞ আদালত তাদের ১ মাস ২০ দিন সশ্রম কারাদণ্ড একই সাথে ৫০০ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।


ঝিনাইদহ জেলা কারাগারে সাজাভোগ এবং প্রক্রিয়া শেষে দীর্ঘ চার মাস পর চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) পতাকা বৈঠকের পর তাদের ভারতে ফেরত পাঠানো হয়েছে।


পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন চুয়াডাঙ্গা দর্শনা বিজিবির কোম্পানি কমান্ডার সুবেদার মনমোহন ও বিএসএফ গেদে কোম্পানি কমান্ডার ভিটাসি। পতাকা বৈঠক শেষে মা কাজলী দাস ও ছেলে প্রাণ কৃষ্ণদাসকে তার পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়।


বিবার্তা/আসিম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com