ইন্দুরকানীতে টিসিবির পণ্য বিতরণে অনিয়ম, সাধারণ মানুষের বিক্ষোভ
প্রকাশ : ১৯ মার্চ ২০২৪, ১৭:৩০
ইন্দুরকানীতে টিসিবির পণ্য বিতরণে অনিয়ম, সাধারণ মানুষের বিক্ষোভ
ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে টিসিবির পণ্য বিতরণ নিয়ে অনিয়মের অভিযোগে সাধারণ মানুষ বিক্ষোভ করেছে।


১৯ মার্চ, মঙ্গলবার বালিপাড়া ইউনিয়নের বরাদ্দকৃত টিসিবির কার্ডধারীদের পণ্য বিতরণের সময় এ অভিযোগ উঠে।


স্থানীয় সূত্রে জানা যায়, টিসিবির নিয়োগপ্রাপ্ত ডিলার মেসার্স রাসেল স্টোর বালিপাড়া ইউনিয়নের টলঘরে মাল বিতরণের সময় জনপ্রতি ৫ কেজি চাল, ১ কেজি ছোলা, ২ কেজি ডাল ও ২ লিটার তেল ৫২৫ টাকায় ক্রয় করতে হয়। কিন্তু চালে ৪০০ গ্রাম ছোলায় ৩০০ গ্রাম ও ডালে ২০০ গ্রাম কম দিলে এলাকার লোকজন প্রতিবাদ করেন। ভুক্তভোগীরা প্রতিবাদ করলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়ে যায়।


সরেজমিনে গিয়ে দেখা যায়, বাচ্চু খান, বাদল খান, হাওয়া বেগম, রহমান, মন্টু, কাসেমসহ অনেকেই জানান তাদের টিসিবির বরাদ্দকৃত মালামাল পরিমাপ করে দেখা যায় তেল ছাড়া প্রত্যেকটি পণ্যের পরিমাণ কম হয়েছে।


নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, টিসিবির ডিলার কার্ডধারীকে না জানিয়ে হঠাৎ মাল বিতরণ করেন। অনেক কার্ডধারীরা অনুপস্থিত থাকে। সেই টিসিবির মালগুলো অনেক মুদি দোকানে বেশি দামে বিক্রি করেন।


টিসিবির ডিলার শাহাদত হোসেন হিরু জানান, আমাদের মিটারে সমস্যা থাকার কারণে কিছু মাল কম হয়েছে। স্থানীয়রা কিছু লোকজন কার্ড ছাড়াই টিসিবির মাল নিতে আসে। তারাই এই ঝামেলা সৃষ্টি করেছেন।


৩নং বালিপাড়া ইউনিয়ন চেয়ারম্যান কবির হোসেন বয়াতি জানান, বালিপাড়া ইউনিয়নে টিসিবির ৮৬২টি কার্ড রয়েছে। আমি টিসিবির মাল উদ্বোধন করে চলে যাওয়ার কিছুক্ষণ পর স্থানীয় লোকজন মাল বিতরণে কম দিতেছে এই খবর দিলে এসে দেখি মিটার ও লেবারে কারণে এ সমস্যা সৃষ্টি হয়েছে। প্রায় শতাধিক টিসিবির কার্ডধারী মাল কম পেয়েছে।


বিবার্তা/শামীম/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com