বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু
প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ১৯:১০
বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতা শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে শুরু হয়েছে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা।


১৮ মার্চ, সোমবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে এ প্রতিযোগিতা শুরু হয়েছে। পর্যায়ক্রমে বিভাগ, মহানগরী, জেলা, উপজেলা ও জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।


মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) প্রশিক্ষণ শাখার সহকারী পরিচালক মো. আনোয়ারুল আউয়াল খানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী এবারও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।


আজ‌ ও আগামীকাল এ প্রতিযোগিতা শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ে অনুষ্ঠিত হবে। পর্যায়ক্রমে উপজেলা, জেলা, মহানগর, বিভাগ ও জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতার আয়োজন করতে হবে।


প্রতিযোগিতার মাঠপর্যায়ের প্রতিটি ধাপ নির্দিষ্ট সময়ে সুষ্ঠুভাবে আয়োজন ও প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা মনিটরিংয়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


কবে কোথায় প্রতিযোগিতা
বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, সোমবার ও মঙ্গলবার (১৮-১৯ মার্চ) মাউশির অধীন সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজন করা হবে। ২৪ মার্চ সারাদেশের উপজেলা পর্যায়ে এবং ঢাকা মহানগরীর ২৫টি থানায় এ প্রতিযোগিতা হবে।


এছাড়া ২৭ মার্চ ঢাকা মহানগর, ২৮ মার্চ সব জেলায়, ২১ এপ্রিল বিভাগ এবং ৩০ এপ্রিল জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠানের নির্দেশনা দিয়েছে মাউশি।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com