পুঠিয়ায় রাস্তা সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহার
প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ২২:০২
পুঠিয়ায় রাস্তা সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহার
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ষাট লাখ টাকায় পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের টুলটুলি পাড়া হতে ছাতার পাড়া ব্রিজ পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা সংস্কারে খুবই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। সেখানে হাত দিয়েই তোলা যাচ্ছে রাস্তার পিচ ঢালাই।


সম্প্রতি উপজেলার টুলটুলি পাড়া থেকে ছাতারপাড়া পর্যন্ত সংস্কার কাজের পিচ ঢালাই শেষ করা হয়েছে। সেখানে নিম্ন মানের কাজ হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরে এলাকার মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে সরজমিনে গিয়ে দেখা মিলে এর সত্যতাও। রাস্তায় এমনভাবে পিচ ঢালাই করা হয়েছে তাতে হাত লাগালেই উঠে যাচ্ছে সেই পিচ। এখন মানুষের প্রশ্ন এই রাস্তা টিকবে কতদিন।


জানা যায়, রাজশাহীর 'নতুন' নামের এক ঠিকাদার ওই কাজ করে। কাজটি করার পর কাজের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠেছে। এ নিয়ে এলাকাবাসীদের সাথে কথা হলে ক্ষোভ ঝাড়েন সংশ্লিষ্টদের ওপর। আবার অনেকেই সংশ্লিষ্টদের ভয়ে মুখ খুলতেও সাহস পায়নি। কেউ কেউ ওই নিম্নমানের সামগ্রী দিয়ে কাজে বাধা দিলেও তা শুনেনি কেউ। ওই এলাকার সাধারণ মানুষ চাইছেন আবারো খুব দ্রুত টেকসই কাজ করা হোক। বর্ষা আসার আগেই সংস্কার চান তারা। তা না হলে আবারও ভুগতে হবে ওই এলাকার মানুষদের।


স্থানীয় গ্রাম প্রধান আব্দুল কুদ্দুসসহ একাধিক ব্যক্তি বলেন, আমরা নিম্নমানের কাজ দেখে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীকে বহুবার বলেছি তারা কোন কর্ণপাত করেনি। তারা তাদের মত কাজ করেছে। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানিয়েছি। কিন্তু কাজ শেষে দেখা যায়, হাত দিয়েই তোলা যাচ্ছে রাস্তার পিচ।


এ বিষয়ে ঠিকাদার নতুন এর ম্যানেজার হোসেন আলী বলেন, এসব বিষয়ে আমার জানা নেই।


অন্যদিকে ওই কাজ করা ঠিকাদার নতুন এর সাথে কথা হলে তিনি বলেন, আপনাদের সাথে পরে কথা বলব। এই বলে ফোন কেটে দেন তিনি।


উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান জানান, ওই রাস্তার সংস্কার কাজ নিম্নমানের হয়েছে এটা তিনি ভিডিওতে দেখেছেন। তিনি ইউএনওর সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।


এ বিষয়ে জানতে চাইলে পুঠিয়া উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ কোথায় কাজ খারাপ হয়েছে তা জানতে চান। ওই কাজের বিষয়ে কোনো তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন তিনি।


বিবার্তা/সোহানুর/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com