নরসিংদীতে জেলা প্রশাসনের উদ্যোগে রোজার সাশ্রয়ী বাজার উদ্বোধন
প্রকাশ : ১৬ মার্চ ২০২৪, ১৬:০৭
নরসিংদীতে জেলা প্রশাসনের উদ্যোগে রোজার সাশ্রয়ী বাজার উদ্বোধন
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'রমজানে সাশ্রয়ী বাজার, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার' এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষ্যে নরসিংদীতে শুরু হয়েছে 'রোজার সাশ্রয়ী বাজার'।


১৬ মার্চ, শনিবার সকালে নরসিংদী শিক্ষা চত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে এই বাজারের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম।


সপ্তাহের প্রতি শনি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে এই বাজার।


বাজারে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য যেমন গরুর মাংস, মুরগির মাংস, মাছ, ডিমসহ টাটকা শাকসবজি, এলপি গ্যাস ইত্যাদি বিক্রি করা হয়।


এই সাশ্রয়ী বাজারে গরুর মাংস প্রতি কেজি ৬৫০ টাকা, ডিম প্রতি হালি ৩৬ টাকা, পাঙ্গাস মাছ প্রতি কেজি ১৫০ টাকা, কাঁচা মরিচ ৬০ টাকা, বেগুন প্রতি কেজি ৬০ টাকা দরে বিক্রি করা হয়।


উদ্বোধন কালে জেলা প্রশাসক বলেন, নরসিংদী একটি শিল্পসমৃদ্ধ জেলা। এ জেলায় প্রান্তিক জনগোষ্ঠী ছাড়াও নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের মানুষ যাতে পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় করতে পারে সেজন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক নরসিংদী জেলা প্রশাসন ইফতার পার্টি বর্জন করে রোজার মাসে নরসিংদীর ৬টি উপজেলার নিম্ন আয়ের গরীব অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার কর্মসূচি গ্রহণ করেছে।


উদ্‌বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ছাইফুল ইসলাম, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মো. নূরুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/কামাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com