এক কেজি খেজুরে ৫৩০ টাকা লাভ!
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৭:৪৭
এক কেজি খেজুরে ৫৩০ টাকা লাভ!
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরে এক কেজি খেজুর বিক্রি করে ৫৩০ টাকা লাভ করার অভিযোগ পাওয়া গেছে। শহরের নিচাবাজারে বিভিন্ন ধরনের খেজুর বিক্রি হচ্ছে যেখানে এক কেজি খেজুর থেকেই ৩০০ থেকে ৫৩০ টাকা লাভ করার প্রমাণ পেয়েছে জেলা ভোক্তা অধিদফতরের বাজার তদারকি দল।


১৪ মার্চ, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত শহরের নিচাবাজারে এ অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।


এসময় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৩ ব্যবসায়ীকে ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।


জেলা ভোক্তা অধিদফতর জানান, বাজার তদারকি হিসেবে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের নিচাবাজারে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভোক্তা অধিদফতর অভিযান পরিচালনা করে। অভিযানে বিভিন্ন প্রকারের প্রতি কেজি খেজুর ৩০০ থেকে ৫৩০ টাকা পর্যন্ত লাভ করতে দেখা গেছে।


এসময় খান স্টোরের স্বত্বাধিকারী নাসির খানকে ৩৮ ধারায় মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ২ হাজার ৫০০ টাকা, একই বাজার এলাকায় মেসার্স মাধব সোহাগ ফল ভান্ডারের স্বত্বাধিকারী মো. সোহাগ হোসেনকে ৩৭ ধারায় আমদানিকারকের স্টিকারবিহীন পণ্য বিক্রি এবং সংরক্ষণ করার অপরাধে ২ হাজার টাকা এবং একই বাজার এলাকার রিফাত স্টোরের স্বত্বাধিকারী মো. সিরাজকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য সংরক্ষণ এবং প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে ৫১ ও ৪৫ ধারায় ১০ হাজার টাকাসহ মোট ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com