সৌদিয়া বহুমুখী প্রকল্পের নামে অর্থ আত্মসাৎ
ইন্দুরকানীতে আলোচিত প্রতারক ও সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৬:৪০
ইন্দুরকানীতে আলোচিত প্রতারক ও সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন আত্মগোপনে থাকা সৌদিয়া বহুমুখী প্রকল্প নামের কথিত পরিচালক এবাদুল ওরফে সাজ্জাদ শেখকে মিরপুর ঢাকা থেকে র‌্যাবের সহযোগিতায় বুধবার (১৩ মার্চ) রাতে ইন্দুরকানী থানা পুলিশ গ্রেফতার করেন।


১৪ মার্চ, বৃহস্পতিবার সকালে তার গ্রেফতারের সংবাদ শুনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ইন্দুরকানী, মোড়েলগঞ্জ ও পিরোজপুর উপজেলার শত শত ভুক্তভোগী নারী ও পুরুষ ইন্দুরকানী থানার সামনে জড়ো হয় এবং বিচারের দাবিতে বিক্ষোভ করেন।


থানা সূত্রে জানা যায়, ইন্দুরকানী উপজেলার কলারন গ্রামের ফজলুর রহমান শেখের ছেলে সাজ্জাদ শেখ শ্যামলী থানায় ২০০৭ সালে একটি প্রতারণা মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আসামি ছিল। অভিযোগ সূত্রে জানা যায়, বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরি, উন্নয়নমূলক সেবা কার্যক্রম, হতদরিদ্রের ঘর, মসজিদ নির্মাণ, মাদ্রাসা, প্রতিবন্ধী বিদ্যালয়, হেফজখানা, গরু ছাগলের খামার, হাঁস-মুরগির খামার, মৎস্য চাষ ও ধান চালের প্রকল্প চালু করার অজুহাতে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক এবাদুল শেখ ওরফে সাজ্জাদ।


প্রতিশ্রুতি অনুযায়ী তার কার্যক্রম না থাকায় ভুক্তভোগীরা চাপ প্রয়োগ করলে তিনি এলাকা থেকে আত্মগোপন করেন। পরে তার বিরুদ্ধে মোড়েলগঞ্জ থানায় মামলা ও বিচারের দাবিতে মানববন্ধন করেন ভুক্তভোগীরা।


প্রতারণার স্বীকার লায়লা, লাকি, মোস্তফা, মেসকাত, নিলুফা, জানান, চরহোগলা বুনিয়া এলাকায় একটি প্রকল্পের উদ্ধোধনের সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আকরাম হোসেন সহ সরকারি দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তাদের বিশ্বাসে আমরা টাকা দিয়েছি। সাজ্জাদ আত্মগোপনে গেলে ওই প্রকল্পের আওতায় থাকা ৫০ লক্ষ টাকার মালামাল চেয়ারম্যান নিজ দায়িত্বে নিয়ে যায়।


আমাদের টাকা পরিশোধও করেন না বরং টাকা চাইতে গেলে আইনি ব্যবস্থা নিতে বলেন।


অভিযুক্ত এবাদুল সাজ্জাদ জানান, এলাকার উন্নয়নের স্বার্থে এই প্রকল্পের কাজ শুরু করেছিলাম। কিন্তু আমার ফুফাতো ভাই মাস্টার সরোয়ার ও স্থানীয় জনপ্রতিনিধিরা এবং প্রভাবশালীরা আমাকে ঢাল হিসেবে ব্যবহার করে টাকা হাতিয়ে নিয়েছে।


ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার জানান, গোপন সংবাদরে ভিত্তিতে পাঁচ বছর সাজাপ্রাপ্ত আসামি ও এলাকার আলোচিত প্রতারক এবাদুল হক সাজ্জাদকে এএসআই মুনছুর আলী ও র‌্যাবের সহযোগিতা নিয়ে তাকে গ্রেফতার করেন।


বিবার্তা/শামীম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com