কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি বাতিলের দাবি
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ১৬:২৩
কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি বাতিলের দাবি
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটি বাতিল করে নতুন কমিটি চেয়ে অভিযোগ করেছেন কর্ণফুলীর ৯ ক্রীড়া সংগঠক।


১৪ মার্চ, বৃহস্পতিবার দুপুরে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুমা জান্নাত এর কাছে এ বিষয়ে তারা লিখিত অভিযোগ করেন।


বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী ইউএনও মাসুমা জান্নাত।


লিখিত অভিযোগকারীরা হলেন, শিকলবাহা ক্রীড়া চক্রের সভাপতি ও বিভাগীয় পর্যায়ের রেফারি মো. মুছা, শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, সাবেক খেলোয়াড় ও সমাজ কল্যাণের সভাপতি ইউপি সদস্য সাইফুদ্দিন মানিক, উপজেলা ক্রিকেট ও সমাজ কল্যাণের সহ-সভাপতি আবু জাফর ছিদ্দিক (বাবু), সাবেক খেলোয়াড় ও মিতালি সংঘের সভাপতি আকতার জাবেদ, সাবেক খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক আহম্মদ শরীফ মনির, কর্ণফুলী ক্রিকেট একাডেমির সভাপতি ও সাবেক খেলোয়াড় মো. সালা উদ্দিন, এএফসি কোচ ও ক্রীড়া সংগঠক মো. ফরিদ এবং শিকলবাহা স্পোর্টস ক্লাবের সভাপতি মো. ইয়াছিন আরাফাত।


এরা সকলেই কর্ণফুলী উপজেলার বিভিন্ন ইউনিয়নের স্পোর্টস ক্লাব, দল, সংস্থা এবং একাডেমীর কর্মকর্তা বলে দাবি করেন।


তারা জানান, বিগত ২০১৮ সালে গঠিত হয় কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি। এ কমিটির মেয়াদ শেষ হয় ২০২৩ সালে ৯ সেপ্টেম্বর। কিন্তু যথা সময়ে জাতীয় ক্রীড়া পরিষদের নতুন কমিটি গঠন করেননি।


অভিযোগকারীরা আরও জানান, ৬ মাস পরে নতুন কমিটি গঠন করলেও তাতে কর্ণফুলীর ক্রীড়াঙ্গনে যারা প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত এমন সদস্যের জানানো হয়নি। অগোচরে নতুন কমিটি গঠন করা হয়েছে। যেখানে প্রকৃত ক্রীড়া সংগঠকদের মূল্যায়ন করা হয়নি। আবার ক্রীড়া-সংস্কৃতির সাথে জড়িত নয়, এমন ব্যক্তিদের নিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে বলে দাবি করেছেন।


ফলে, ক্রীড়া সংগঠকেরা সদ্য গঠিত কমিটি বাতিল করে কর্ণফুলী ক্রীড়াঙ্গনকে সচল ও গতিশীল করার লক্ষ্যে নতুন কার্যনির্বাহী কমিটি গঠনের আবেদন জানিয়েছেন।


এ প্রসঙ্গে জানতে চাইলে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুমা জান্নাত বলেন, ‘অভিযোগ পেয়েছি। এ বিষয়ে শুনানি ক্রমে ব্যবস্থা নেওয়া হবে।’


প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দুপুরে কর্ণফুলী উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও’র সভাপতিত্বে ক্রীড়া সংস্থার সম্পাদকের সঞ্চালনায় সাধারণ সভায় কর্ণফুলীতে উপজেলা ক্রীড়া সংস্থার নতুন কমিটি গঠন করা হয়।


এতে আগামী ৪ বছরের জন্য গঠিত ওই কমিটিতে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুমা জান্নাতকে সভাপতি ও মুহাম্মদ সেলিম হককে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।


কমিটিতে কমিটির মুখ্য উপদেষ্টা হিসেবে চট্টগ্রাম-১৩ আসনের সংসদ সদস্য ও উপদেষ্টা হিসেবে কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যানকে মনোনীত করা হয়।


বাকিরা সদস্যরা হলেন, সহ-সভাপতি কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. জহির হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, চরলক্ষ্যার ইউপি চেয়ারম্যান মো. সোলায়মান তালুকদার, দৌলতপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি শহিদুল আলম চৌধুরী, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে ক্রীড়া সংগঠক মহিউদ্দিন মুরাদ, যুগ্ম-সম্পাদক পদে ওয়াসিম আহমেদ মারুফ, যুগ্ম-সম্পাদক শাহরিয়ার মাসুদ, কোষাধ্যক্ষ আলমগীর বাদশা ও নির্বাহী সদস্য হিসেবে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা (তখন যিনি দায়িত্বে থাকবেন), জুলধা ফুটবল একাডেমীর শেখ মুহাম্মদ, ডাকপাড়া ক্রীড়া পরিষদের সাজ্জাদ খান সুমন, ক্রীড়া সংগঠক আলমগীর কবির, কালারপোল ক্রীড়া সংস্থা ফুটবল একাডেমির এম এ রহিম, সিপিপির আব্দুল মাবুদ বাবুল, বড়উঠান ক্রীড়া সংস্থা ফুটবল একাডেমির সাইদ খান আরজু, কর্ণফুলী বয়েজ ক্লাবের ওয়াজ উদ্দিন আজাদ, চরলক্ষ্যা স্পোর্টস একাডেমির ফরহাদ জিতু, সংরক্ষিত সদস্য হিসেবে মহিলা নেত্রী ও ক্রীড়া সংগঠক মোমেনা আকতার নয়ন ও বসুন্ধরা শুভ সংঘ কর্ণফুলীর শারমিন আকতার মনি।


বিবার্তা/জাহেদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com