রাজশাহীতে সানি হত্যা মামলা: ২ জনের যাবজ্জীবন
প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ১৬:৪৭
রাজশাহীতে সানি হত্যা মামলা: ২ জনের যাবজ্জীবন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কিশোর গ্যাংয়ের আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে রাজশাহীতে সানি হত্যা মামলায় ২ আসামিকে যাবজ্জীবন এবং দুজনকে খালাস দিয়েছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল।


১১ মার্চ, সোমবার দুপুরে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক মহিদুজ্জামান এ রায় এই রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো. মঈন আন্নাফ মাহবুব আলম (১৯) ও হাবিবা কুমকুম ঔষি (২৮)।


খালাসপ্রাপ্ত আসামিরা হলেন মো. নাজরিন আক্তার বিথি বেগম (৪২) ও মো. সালাউদ্দিন বিপ্লব (৩৫)।


রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর পিপি অ্যাডভোকেট এনতাজুল হক বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ২০২২ সালের ৩ জুলাই সন্ধ্যায় নগরীর দড়ি খরবোনার রফিকুল ইসলাম পাখির ছেলে সনি (১৭) তার বন্ধুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করিয়ে বাড়ি ফিরছিলেন। বাড়ি ফেরার পথে রাত পৌনে ৯টায় ৪ জন আসামি সনিকে কৌশলে হেতেমখাঁ সাহাজী পাড়া কফিল উদ্দিন জামে মসজিদের পাশে নিয়ে যায়। সেখানে পূর্ব থেকেই আরও ১৪-১৫ জন আসামি উপস্থিত ছিলেন। সনি সেখানে পৌঁছানো মাত্রই আসামিরা অতর্কিতভাবে তাকে চাকু, লোহার হাতুড়ি, চাইনিজ কুড়াল ও ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর জখম করেন।


পরবর্তীতে স্থানীয় লোকজন সনিকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সনির বাবা রফিকুল ইসলাম পাখির এমন অভিযোগে বোয়ালিয়া মডেল থানায় একটি হত্যা মামলা রুজু হয়।’


অ্যাডভোকেট এনতাজুল হক আরও বলেন, সনি হত্যা মামলায় মোট আসামি ছিল ৯ জন। এদর মধ্যে ৫ জন শিশু। তাদের বিচার শিশু আদালতে হচ্ছে। ৪ জন আসামির রায় আজ ঘোষণা করা হলো। এদের মধ্যে মো. মঈন আন্নাফ মাহবুব আলম (১৯) ও হাবিবা কুমকুম ঔষিকে (২৮) ৩০২ ধারায় যাবজ্জীবন ও ৩৬৪ ধারয় ১০ বছর কারদণ্ড প্রদান করেন আদালত। অপর আসামিদের খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com