নেভাল টুতে হাঁটতে বেরিয়ে বৃদ্ধা খুন, দুই ছিনতাইকারীর মৃত্যুদণ্ড
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ২১:৫৭
নেভাল টুতে হাঁটতে বেরিয়ে বৃদ্ধা খুন, দুই ছিনতাইকারীর মৃত্যুদণ্ড
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম নগরীর নেভাল টুতে হাঁটতে বের হওয়া এক বৃদ্ধ নারীকে হত্যার দায়ে দুই ছিনতাইকারীকে মৃত্যুদণ্ড দিয়েছেন চট্টগ্রাম আদালত।


১০ মার্চ, রবিবার চট্টগ্রামের ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ বেগম সিরাজাম মুনীরা এ রায় দেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. রুবেল (২৮) ও মো. আব্বাস (৩৪)। রুবেলের বাড়ি নগরীর ফিরিঙ্গিবাজার ও আব্বাসের বাড়ি আলকরণ এলাকায়।


আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দীর্ঘতম বড়ুয়া জানান, খুনের অভিযোগ প্রমাণ হওয়ায় রুবেল ও আব্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।


একইসঙ্গে ছিনতাইয়ের অভিযোগও প্রমাণ হওয়ায় তাদের প্রত্যেককে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়া কোনো অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে না পারায় ফরহাদ হোসেন জাকির নামে আরেক আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।


মামলার নথি পর্যালোচনায় জানা গেছে, প্রতিদিনের মতো হাঁটতে বেরিয়ে মঞ্জু রাণী সেদিন আর বাসায় ফেরেননি। মায়ের নিখোঁজের ঘটনায় ছেলে রতন কান্তি সেন কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।


পরদিন ২৬ মে দুপুরে সদরঘাট থানার নেভাল-টু এলাকায় প্যাসিফিক গ্রুপের একটি পরিত্যক্ত ভবনের পাশে ঝোপ ঝাড়ের মধ্যে মঞ্জু সেনের মরদেহ পায় পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ পেশাদার ছিনতাইকারীরা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে তথ্য পায়।


পুলিশ রুবেল ও আব্বাসকে শনাক্ত করে তাদের গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে তারা মঞ্জু সেনের সোনার কানের দুল, আংটি ও মোবাইল ছিনিয়ে নিতে তাকে শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করে।


গ্রেফতার রুবেল প্যাসিফিক গ্রুপের পরিত্যক্ত ভবনটিতে প্রহরী হিসেবে কাজ করতো। পাশাপাশি সে ছিনতাইয়ে জড়িত ছিল বলে মামলার নথিতে উল্লেখ আছে।


আদালত সূত্রে জানা যায়, হত্যাকাণ্ডের ঘটনায় সদরঘাট থানায় রতন সেনের দায়ের করা মামলা তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ১০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করে।


২০১৯ সালের ৭ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষে উপস্থাপন করা ১০ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত এ রায় দেন।


বিবার্তা/জাহেদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com