পিরোজপুরে জাহাজের ধাক্কায় গ্যাংওয়ে ভেঙে ফেরি চলাচল বন্ধ
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ১৮:২৮
পিরোজপুরে জাহাজের ধাক্কায় গ্যাংওয়ে ভেঙে ফেরি চলাচল বন্ধ
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে একটি জাহাজের ধাক্কায় কঁচা নদীর চরখালী-টগরা রুটের চরখালী প্রান্তে মালবাহী একটি জাহাজের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে ফেরির গ্যংওয়ে। এর ফলে শনিবার রাত থেকে পিরোজপুরের সাথে দেশের ১১টি রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। ফেরি চলাচল বন্ধ থাকায় যাত্রী সাধারণের দুর্ভোগ চরমে পৌঁছেছে।


ফলে প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে বেকুটিয়া সেতু দিয়ে যানবাহন চলাচল করতে হচ্ছে। সাধারণ মানুষ ট্রলার যোগে নদী পাড় হতে পারলেও পোহাতে হচ্ছে মারাত্মক ভোগান্তি।


প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার (৯ মার্চ) রাতে কঁচা নদীর ওপর টগরা-চরখালী ফেরি ঘাটের ভেড়ানো ছিল ফেরি। শনিবার রাত সাড়ে ৯টার দিকে মঠবাড়িয়ার দিক থেকে আসা বলেশ্বর নামে একটি মালবাহী জাহাজ ধাক্কা দিলে ঘাটের গ্যাংওয়েসহ ফেরি ক্ষতিগ্রস্ত হওয়ায় খুলনা, ঢাকা, মঠবাড়িয়া-পাথরঘাটাসহ ১১টি রুটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে মানুষের কোনো ক্ষতি না হলেও ইউনুস হাওলাদার নামে এক ক্ষুদে ব্যবসায়ীর ভ্যান পড়ে যায় নদীতে। বর্তমানে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।


তবে এ ঘটনায় কোনো হতাহত কিংবা যানবাহনের ক্ষতি হয়নি। তবে পালিয়ে যেতে সক্ষম হয়েছে জাহাজটি।


এ প্রসঙ্গে রবিবার (১০ মার্চ) সকালে পিরোজপুর সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী টি এম রাজিমুল আলীম রাজু বলেন, জাহাজের ধাক্কায় ক্ষতিগ্রস্ত ফেরিটি মেরামতের জন্য সকাল থেকে কাজ চলছে। খুব দ্রুত সময়ের মধ্যে এটি সচল করা হবে বলে জানান তিনি।


এদিকে দুর্ঘটনার পর থেকেই ক্ষতিগ্রস্ত গ্যাংওয়েটি মেরামতের কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। পিরোজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদ জানান, দ্রুততম সময়ের মধ্যে মেরামত কাজ শেষ করা হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com