কুষ্টিয়ায় পানের বরজের আগুন নিয়ন্ত্রণে
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ১৮:০৮
কুষ্টিয়ায় পানের বরজের আগুন নিয়ন্ত্রণে
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার ভেড়ামারায় পানের বরজের আগুন নিয়ন্ত্রণে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় বিকাল ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


এ অগ্নিকাণ্ডে কমপক্ষে ২০০ একর জমির পান বরজ পুড়ে গেছে। আগুনে বরজের পাশে থাকা অন্য ফসলেরও ক্ষতি হয়েছে। এতে বিপুল পরিমাণ ক্ষতি হয়েছে ৫টি গ্রামের পান চাষীদের।


১০ মার্চ, রবিবার দুপুর ১২টার দিকে উপজেলার রায়টা গ্রামের একটি পান বরজে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে তা ছড়িয়ে পড়ে।


প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে রায়টা এলাকার পদ্মানদী তীরবর্তী একটি পান বরজে আগুন লাগে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। সে সময় জোরে বাতাস বইছিল। এতে দ্রুত আগুন আশেপাশের পান বরজে ছড়িয়ে পড়ে। আগুনে রায়টা থেকে শুরু করে গোসাইডাঙ্গা পর্যন্ত ৫টি গ্রামের চাষীদের প্রায় ৩ কিলোমিটার এলাকার পান বরজ গ্রাস করে। এতে অন্য ফসলেরও বেশ ক্ষতি হয়। তবে আগুনে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।


ঘটনার পর স্থানীয় জনপ্রতিনিধি, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। তারা ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতার আশ্বাস দেন।


কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা বলেন, আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট একযোগে কাজ করে বিকাল ৪টার পর আগুন নিয়ন্ত্রণে এনেছে। তিনি ক্ষতিগ্রস্ত পানচাষী ও কৃষকদের তালিকা করে সহযোগিতা দেওয়ার কথা জানান।


বিবার্তা/শরীফুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com