কর্ণফুলীতে নাগরিক গণসংবর্ধনায় অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি
‘জনগণ থেকে দূরে গেলে কেউ কারো জন্য উন্নয়ন করতে পারে না’
প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ১৫:১১
‘জনগণ থেকে দূরে গেলে কেউ কারো জন্য উন্নয়ন করতে পারে না’
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদিকা সদ্য বর্ধিত মন্ত্রী পরিষদে শপথ নেওয়া অর্থপ্রতিমন্ত্রী বেগম ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, ‘নেতাদের জনগণের জন্য কাজ করতে হয়। জনগণ থেকে দূরে গেলে কেউ কারো জন্য উন্নয়ন করতে পারে না। মনে কষ্ট থাকতে পারে কিন্তু রাজনীতিতে শেষ বলে কিছু নেই। আমাদের সবাইকে কাজ করতে হবে। আমার পিতা কখনো আনোয়ারা-কর্ণফুলীকে আলাদা ভাবে দেখেননি। আমিও আপনাদের আলাদা করব না।’


৯ মার্চ, শনিবার দুপুর সাড়ে ১২টায় মইজ্জ্যারটেক চত্বরে কর্ণফুলী উপজেলা নাগরিক কমিটির আয়োজনে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।


অনুষ্ঠানে কর্ণফুলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম।


অনুষ্ঠানে অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা আরও বলেন, ‘বর্তমান সরকার নারীদের উন্নয়নের জন্য কাজ করছেন। ১৯৯৬ সালে প্রথম জননেত্রী শেখ হাসিনা সন্তানের ক্ষেত্রে পিতার নামের সাথে মায়ের নাম যুক্ত করেন। পরে সেনা, নৌ, পুলিশসহ সচিবেও নারীদের যুক্ত করেন। ১৭ কোটি মানুষকে কোভিডের সময় বিনামূল্যে টিকা দিয়েছেন।’


দেশের প্রথম অর্থপ্রতিমন্ত্রী সংবর্ধনায় বলেন, ‘চট্টগ্রামে অনেক অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ঢাকার সাথে তাল মিলিয়ে চট্টগ্রামেও উন্নয়ন হচ্ছে। সবাই জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। এখানে যারা আছেন সকলেই আপনাদের লোক। আপনাদের নেতা। আজকে যারা সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদের সকলকে ধন্যবাদ জানাই।’


এক পর্যায়ে প্রতিমন্ত্রী নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত জনগণের জন্য কাজ করছেন। দেশের মানুষের জন্য কাজ করছেন। শেখ হাসিনা স্বপ্ন দেখেন না, স্বপ্ন বাস্তবায়ন করেন। আমাদের সকলের নেতা জননেত্রী শেখ হাসিনা। আমাদের ভাগ্য উন্নয়নের জন্য তিনি কাজ করছেন। আপনারা শেখ হাসিনার জন্য দোয়া করবেন।’


অনুষ্ঠানের শুরুতেই অর্থমন্ত্রী সকলের কাছে কৃতজ্ঞতা ও সহযোগিতা জানিয়ে শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাকে। স্মরণ করেন সকল মুক্তিযোদ্ধাসহ দেশের প্রখ্যাত রাজনীতিবিদ মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য তার প্রয়াত পিতা আতাউর রহমান খান কায়সার ও আনোয়ারা আরেক কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুভাই ও ইদ্রিস আলীকে।


এ সময় সংবর্ধনা মঞ্চে উপস্থিত ছিলেন পটিয়া ১২ আসনের সংসদ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি, শ্রম বিষয়ক সম্পাদক মো. খোরশেদ আলম, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, ধর্ম বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান শিবলী, সদস্য সালাউদ্দিন শাকিব, দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ ও বোরহান উদ্দিন ইমরান, পটিয়ার মেয়র আইয়ুব বাবুল, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বোয়ালখালীর পৌর মেয়র মো. জহুরুল ইসলাম জহুর, দক্ষিণ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক আশীষ কুমার সিংহ, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম সালেহ, চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, জুলধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক চৌধুরী, মহিউদ্দিন মাইজভান্ডারি প্রমুখ।


এর আগে অর্থ প্রতিমন্ত্রী কর্ণফুলী উপজেলার মূল ফটক মইজ্জ্যারটেক টোলবক্স এলাকায় পৌঁছালে কর্ণফুলী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুমা জান্নাত।


এরপরই তিনি মইজ্জ্যারটেক চত্বরে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন। অনুষ্ঠান শেষে উপজেলার বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।


বিবার্তা/জাহেদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com