শান্তিপূর্ণ পরিবেশে চলছে চরমানিকা ইউপি উপ নির্বাচনের ভোট
প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ১৫:০১
শান্তিপূর্ণ পরিবেশে চলছে চরমানিকা ইউপি উপ নির্বাচনের ভোট
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার ৯নং চরমানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে ভোট গ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে চলছে।


৯ মার্চ, শনিবার সকাল ৮টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত।


ভোট গ্রহণ শুরু থেকে দুপুর ১টা পর্যন্ত ১২টি ভোট কেন্দ্র কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিত লক্ষ্য করা যায়।


চেয়ারম্যান প্রার্থীরা ভোটার উপস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।


জানা যায়, চরমানিকা ৭নং ওয়ার্ডে চর আইচা হোসানিয়া দাখিল মাদ্রাসার ভোট কেন্দ্রে বেলা ১ টায় গিয়ে জানা যায় প্রায় ১২শ ভোট পড়েছে।


কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার গাজী নাজমুল ইসলাম বলেন, সকাল থেকে বেলা ১টা পর্যন্ত ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পরার মতো। প্রতিটি বুথেই দেখা গেছে দীর্ঘ লাইন।


এ কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে ৬০ বছর বয়সী বৃদ্ধ রহমন মোল্লা বলেন, গত কয়েকটি নির্বাচন দেখে মনে হয়েছিল জীবনে আর কখনো ভোট দিতে পারবো না। অনেক বছর পর আজ ভোট দিতে পারলাম-অনেক ভালো লাগছে। ভোটের পরিবেশ ভালো।


এই উপ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন ১০ জন চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন- আবুল কালাম পেয়েছেন চশমা প্রতীক, মো. নিজাম উদ্দিন রাসেল পেয়েছেন টেবিল ফ্যান প্রতীক, ফরিদ উদ্দিন পেয়েছেন রজণীগন্ধা প্রতীক, মো. রিয়াজ উদ্দিন পেয়েছেন ঘোড়া প্রতীক, শাহিন পেয়েছেন টেলিফোন প্রতীক, আ. মন্নান পেয়েছেন অটোরিক্সা প্রতীক, মো. তুহিন পেয়েছেন মোটর সাইকেল প্রতীক, সামছুন নাহার পেয়েছেন ঢোল প্রতীক, মো. সাইদুল ইসলাম পেয়েছেন দুটি পাতা প্রতীক ও মো. রুহুল আমিন পেয়েছেন আনারস প্রতীক।


৯নং চর মানিকা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৫৫১ জন। এর মধ্যে ১৩ হাজার ৯৯৮ পুরুষ, ১২ হাজার ৫৫২ নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। চেয়ারম্যান পদে ১১ প্রার্থী যাচাই-বাছাইয়ে টেকে। ১ জন প্রার্থী প্রত্যাহার করায় বর্তমানে চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


উল্লেখ্য ৯নং চর মানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ শফিউল্লা হাওলাদার গত ১৭ নভেম্বর মৃত্যু বরণ করায় এই ইউনিয়নে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।


নির্বাচনে মোট ৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে নির্বাচন অফিস। নির্বাচনে কেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, বিজিবি, র‍্যাব, আনসার ব্যাটালিয়নের সদস্যের সমন্বয়ে মোবাইল ফোর্স, স্ট্রাইকিং ফোর্স সদস্যরা নিয়োজিত রয়েছে। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে নির্ধারিত পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।


উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। আশা করি সুন্দর ও সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিতে পারবো।


প্রিসাইডিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালনের পাশাপাশি নির্বাচনি অপরাধ আমলে নিতে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।


বিবার্তা/শাহীন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com