লামার জিমন্যাস্টিকসদের ২৫টি পদক অর্জন
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ১৫:১০
লামার জিমন্যাস্টিকসদের ২৫টি পদক অর্জন
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রথম বারের মতো অনুষ্ঠিত বঙ্গবন্ধু ১ম আন্তঃস্কুল জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় ৩০টি পদকের মধ্যে ২৫টি পদকই অর্জন করেছেন বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ শিক্ষার্থীরা।


বুধবার (৬মার্চ) দিনব্যাপী রাজধানী ঢাকার পল্টনস্থ জাতীয় ক্রীড়া পরিষদের পুরোনো জিমনেশিয়াম এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


কোয়ান্টাম শিক্ষার্থীরা এ পদক অর্জনের মধ্য দিয়ে শুধু সরই ইউনিয়ন নয়,পুরো লামা উপজেলার সুনাম বয়ে এনেছে বলে জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের বয়স ভিত্তিক দুটি ক্যাটাগরিতে ভাগ করা হয়। প্রথম ক্যাটাগরি শিক্ষানবিস ও দ্বিতীয় ক্যাটাগরি প্রফেশনাল। কোয়ান্টাম কসমো স্কুল ও কলজেরে শিক্ষার্থীরা দ্বিতীয় ক্যাটাগরি প্রফেশনালে অংশ গ্রহণ করেন। এতে ছেলেদের ৫টি ইভেন্ট এবং মেয়েদের ৫টি ইভেন্ট প্রতিযোগিতা হয়। এতে সারাদেশে থেকে ৫৬টি স্কুলের ২৫০ জন প্রতিযোগী অংশ গ্রহণ করেন।


প্রতিযোগিতায় মোট ৩০টি পদকরে মধ্যে কোয়ান্টাম কসমো স্কুল ও কলজে ২৫টি পদক অর্জন করেন। এর মধ্যে বালক স্বর্ণ-৫টি রৌপ্য ৪টি ও ব্রোঞ্জ ৪টি এবং বালিকা স্বর্ণ ৫টি, রৌপ্য ৪টি ও ব্রোঞ্জ ৩টি এ হিসেবে সর্বমোট স্বর্ণ ১০টি, রৌপ্য ৮টি ও ব্রোঞ্জ ৭টি।


এছাড়াও কোয়ান্টাম কসমো স্কুল ও কলজেরে বালক ও বালিকা উভয় দলই দলগত চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে বলে জানান কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ।


তিনি জানান, বাংলাদেশে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) প্রথম রানার্স আপ এবং দিনাজপুর জেলা ও ঈদগাঁ উচ্চ বিদ্যালয় যৌথভাবে দ্বিতীয় রানার্স আপ হয়। সমাপনী অনুষ্ঠানে আন্তঃস্কুল জিমন্যাস্টিকস বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশে মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মাহবুব আরা গনি।


বিবার্তা/আরমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com