পুলিশের সহযোগিতায় ১০৯টি মোবাইল ফিরে পেল প্রকৃত মালিকরা
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ১৬:৩৩
পুলিশের সহযোগিতায় ১০৯টি মোবাইল ফিরে পেল প্রকৃত মালিকরা
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ীতে বিভিন্ন সময় হারিয়ে বা চুরি হয়ে যাওয়া ১০৯ টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ।


৬ মার্চ, বুধবার দুপুর সাড়ে ১২টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে মালিকদের কাছে মোবাইলগুলো হস্তান্তর করেন পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ পিপিএম (সেবা)।


জানা গেছে, রাজবাড়ী জেলার পাঁচটি থানায় প্রতিদিনই মোবাইল হারানোর জিডি হয়। জিডি নিয়ে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি চৌকস টিম। রাজবাড়ী সদর থানায় ৪৮টি, গোয়ালন্দ ঘাট থানায় ১৬টি, পাংশা মডেল থানায় ৪টি, কালুখালী থানায় ২৫টি ও বালিয়াকান্দি থানায় ১৬টি জিডির প্রেক্ষিতে রাজবাড়ী জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল উক্ত হারানো অথবা চুরি যাওয়া ১০৯টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে।


হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে মোঃ উজ্জ্বল সরদার বলেন, গত ডিসেম্বর মাসে আমার ফোনটি হারিয়ে যায়। পরে থানায় মোবাইল হারানো সংক্রান্ত একটি জিডি করি। জিডির সূত্র ধরে রাজবাড়ী জেলা পুলিশ আমার হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করে আজ আমাকে হস্তান্তর করেছে। হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে আমার অনেক ভালো লাগছে। মোবাইল কমদামি হোক বা বেশি দামি হোক সেটা বিষয় না, হারানো জিনিস ফিরে পেলাম এটাই বড় বিষয়। জেলা পুলিশকে ধন্যবাদ।


হারানো মোবাইল ফিরে পেয়ে মোঃ শাহিন শেখ বলেন, সত্যিকার অর্থে মোবাইল ব্যবহার করি জরুরি কাজের জন্য। গত ৬ মাস আগে মোবাইলটি হারিয়ে যায়। এরপর থানায় জিডি করেছিলাম। ইতোমধ্যে গতমাসে নতুন একটি মোবাইল কেনার জন্য উদ্যোগ নিয়েছিলাম।আমাদের জেলা পুলিশ অনেক সচেতন। আমার আশা ছিল আমি মোবাইলটা ফিরে পাবো। আজ মোবাইলটি আমি ফেরত পেলাম। আমার খুবই আনন্দ লাগছে।


পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ পিপিএম বলেন, রাজবাড়ী জেলা একটি ছোট্ট জেলা এ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট ভালো। এছাড়াও প্রান্তিক মানুষের মোবাইলগুলো উদ্ধারের যে কাজটি, আমরা করি এটি আমরা খুব আবেগ দিয়ে করি, আমরা খুব মন দিয়ে কাজটি করি। কারণ হচ্ছে মোবাইল হারিয়ে যাওয়ার পরে তার ভিতরে যে মানসিক কষ্টটা, সেই কষ্টটা আমরা অনেক কষ্ট করে মোবাইল উদ্ধার করে যখন তার হাতে তুলে দিতে পারি, তখন তার মুখের হাসি, সেটি আমাদেরকে সত্যিকার অর্থে আরও কাজে অনুপ্রাণিত করে।


তিনি আরো বলেন, আমরা এই কাজটি সবসময় করে যাব। আর জেলার বিভিন্ন থানায় প্রতিনিয়তই মোবাইল হারানোর জিডি হয়। সেই জিডিগুলোর প্রেক্ষিতে সাইবার ক্রাইম মনিটরিং সেল এর একটি চৌকস টিম উক্ত মোবাইলগুলো উদ্ধার করে।


এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/মিঠুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com