কর্ণফুলীতে ফের আগুন, গোডাউন-বাসা পুড়ে ছাই
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ১৫:৪১
কর্ণফুলীতে ফের আগুন, গোডাউন-বাসা পুড়ে ছাই
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলায় ১২ ঘণ্টার মাথায় ফের আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে তিনটি গোডাউন ও চারটি ভাড়া বাসা পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় ২০ লাখ টাকার অধিক ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।


৬ মার্চ, বুধবার দুপুর ১টায় উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর আয়ুব বিবি সড়কের ভাড়া বাসায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী মডার্ন ফায়ার সার্ভিসের কর্মকর্তা শোয়াইব হোসেন মুন্সি ও সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য আনোয়ার হোসেন।


ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা জানান, আগুন লাগার খবর পেয়ে কর্ণফুলী ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর এক ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।


তাৎক্ষণিক খবর পেয়ে কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, চরপাথরঘাটার ইউপি চেয়ারম্যান হাজী ছাবের আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


স্থানীয় সূত্র জানান, খোয়াজনগর গ্রামের (৫ নম্বর ওয়ার্ড) ওই ভাড়া বাসার পাখি আক্তার নামের একজন ভাড়াটিয়া লাকড়ির চুলায় ভাত রেখে ভুলক্রমে পাশের গার্মেন্টসে চাকরিতে চলে যান। ওই চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।


সেই আগুন নিমিষে ছড়িয়ে পড়ে পাশের মো. আকাশ, ইয়ার মোহাম্মদ ও পারভিন আক্তারের বাসাসহ আজিজ মাস্টারের মুদি দোকানের গোডাউন, স্ক্র্যাপের গোডাউন ও ইরানি টেইলার্সের গোডাউনে। পরক্ষণেই আগুনে সব গোডাউন ও ঘরসহ তিনটি ভ্যান গাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে পাশে থাকা হাজী মনির আহম্মেদ পাঁচ তলা ভবনের দেয়ালও ধোঁয়ায় কালো হয়ে যায়।


জানা যায়, ভাড়াটিয়াদের স্থায়ী ঠিকানা ভোলা জেলা হলেও কর্ণফুলীতে বসবাস করছেন প্রায় ৮-১০ বছর হবে। ভাড়াটিয়ারা নিতান্তই খুব অসহায় ও গরিব লোক ছিলেন।


স্থানীয় যুবলীগ নেতা ওয়াহিদুন্নবী হেলাল ও ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবারের ব্যবস্থা করে দিয়েছি।


উপজেলা চেয়ারম্যান কম্বল দিয়েছেন। ইউপি চেয়ারম্যান ১০ দিনের খাবার ও চার পরিবারকে দুই মাসের বাসা ভাড়া করে বাহিরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন।


উল্লেখ্য, গতকাল ৪ মার্চ বিকেল পৌনে ৪ টার দিকে কর্ণফুলী থানাধীন ইছানগর এলাকায় এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ নামের একটি চিনি কারখানায় আগুন লাগে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ৫ মার্চ, মঙ্গলবার ইছানগরে মশার আগুনে ২১ বসতবাড়ি ও দুই গবাদিপশু পুড়ে যায়। আজ ৬ মার্চ, বুধবার আবারও কর্ণফুলীতে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।


বিবার্তা/জাহেদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com