কর্ণফুলীতে চিনি মিলে আগুন আংশিক নিয়ন্ত্রণে, আহত ১
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ২০:১২
কর্ণফুলীতে চিনি মিলে আগুন আংশিক নিয়ন্ত্রণে, আহত ১
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের কর্ণফুলীতে দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের এস আলম রিফাইন্ড সুগার মিলে লাগা আগুন আংশিক নিয়ন্ত্রণে। তবে গুদামের ভেতরে এখনো ধোঁয়াসহ আগুন জ্বলছে। বাহিরের আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নি নির্বাপণ কাজে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিটের সঙ্গে যোগ দিয়েছে কোস্টগার্ড ও বিমানবাহিনীর লোকজন।


৪ মার্চ, সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল মালেক এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, আগুন লাগার ঘটনায় গোডাউনে থাকা ব্রাজিল থেকে আমদানি করা ১ লাখ ম্যাট্রিক টন চিনির কাঁচামাল পুড়ে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে।


এস আলম গ্রুপের নির্বাহী পরিচালক সুব্রত কুমার ভৌমিক বলেন, মিল চালু থাকা অবস্থায় আগুন চারদিকে ছড়িয়ে যায়। ভেতরে কেউ আটকা পড়েছে কি না বা কোথা থেকে আগুনের সূত্রপাত এর কিছুই জানতে পারিনি। আগুন নির্বাপণে ফায়ার সার্ভিসকে সহায়তা করার চেষ্টা করছি।


বিকেল পৌনে ৪টার দিকে কর্ণফুলী থানাধীন ইছানগর এলাকায় এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ নামের ওই চিনি কারখানায় আগুন লাগে।


কর্ণফুলী মর্ডান ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর শোয়াইব হোসেন মুন্সি বলেন, আলম নামে একজন বেল অপারেটর আহত হয়েছেন। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে এখনো জানা যায়নি। তদন্ত রিপোর্টের পর বিস্তারিত জানা যাবে।


তবে সংশ্লিষ্টদের দাবি, ক্ষয়ক্ষতির পরিমাণ ১ লাখ ম্যাট্রিক টন কাঁচা চিনি। যার আনুমানিক বাজার মূল্য ১৪০০ কোটি টাকা প্রায়।


বিবার্তা/জাহেদ/সউদ







সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com