ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ স্থাপনা ও খাল ভরাট বন্ধে অভিযান
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১৮:৪৬
ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ স্থাপনা ও খাল ভরাট বন্ধে অভিযান
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়া শহরের টাউনখালে অবৈধ স্থাপনা ও ভরাট বন্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।


৪ মার্চ, সোমবার বিকেলে শহরের কাজীপাড়া ও মৌলভী পাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি (সদর) মোঃ মোশরাফ হোসেন।


এসময় শহরের মৌলভী পাড়ায় সাবেক সংসদ সদস্য প্রয়াত এডভোকেট লুৎফুল হাই সাচ্চুর নির্মাণাধীন বহুতল ভবনের পাইলিং এর মাটি খালে ফেলে ভরাট করার সত্যতা পায় ভ্রাম্যমাণ আদালত। পরে নির্মাণকারী প্রতিষ্ঠান আল হেরা লিমিটেড বিল্ডার্সের চেয়ারম্যান সৈয়দ আনোয়ার আহমেদ লিটনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আগামী ৭ দিনের মধ্যে খাল থেকে ভরাট করা মাটি সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়।


এছাড়াও কাজীপাড়া এলাকায় টাউন খালের উপর নির্মিত টিনশেড ঘর উচ্ছেদে অভিযান চালানো হয়। এ সময় জড়িতদের সতর্ক করা হলে তারা স্বেচ্ছায় সেটি সরিয়ে নেন।


এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মো: মোশরাফ হোসেন বলেন, টাউন খালে অবৈধ স্থাপনা নির্মাণ ও মাটি ভরাট করা হচ্ছে এমন দুটি অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ঘটনার সত্যতা থাকায় ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান আল হেরা লিমিটেট বিল্ডার্সের চেয়ারম্যানকে পরিবেশ আইনে অর্থদণ্ড ও খালের উপরে নির্মিত অবৈধ স্থাপনাটি উচ্ছেদ করা হয়েছে।


অভিযান চলাকালে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মীর মোহাম্মদ শাহীন, নদী ও প্রকৃতি সুরক্ষা সামাজিক সংগঠন তরী বাংলাদেশের আহ্বায়ক শামীম আহমেদসহ সদর থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/নিয়ামুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com