আগুনের পরও নিরাপত্তাহীন ওয়ারীর পেশওয়ারাইন রেস্তোরাঁ, গ্রেফতার ২
প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ১৭:১৬
আগুনের পরও নিরাপত্তাহীন ওয়ারীর পেশওয়ারাইন রেস্তোরাঁ, গ্রেফতার ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ওয়ারীতে পেশওয়ারাইন রেস্টুরেন্টে গত শুক্রবার (১ মার্চ) রাত ১০টা ১০ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের পর আবারও নিরাপত্তার ব্যবস্থা ছাড়াই রান্নার কাজে সিলিন্ডার এবং চুলা ব্যবহার ব্যবহার করায় ওই রেস্টুরেন্টের মালিক এবং ম্যানেজারকে গ্রেফতার করেছে ঢাকা মহানর পুলিশ (ডিএমপি)’র ওয়ারি থানা। এসময় ওই রেস্টুরেন্ট থেকে চারটি গ্যাস সিলিন্ডার, একটি ভাঙা গ্যাসের চুলা ও ১০০ লিটারের একটি পাতিল জব্দ করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন সালাউদ্দিন আহম্মেদ (২৯) ও সাইফুল ইসলাম ওরফে শিমুল (৩০)।


৪ মার্চ, সোমবার সকালে ওয়ারী থানায় রেস্টুরেন্টের ম্যানেজার সালাউদ্দিন আহম্মেদ ও সাইফুল ইসলামের বিরুদ্ধে মামলা করা হয়।


পুলিশ বলছে, পেশওয়ারাইন রেস্টুরেন্টের মালিক এবং ম্যানেজার রেস্টুরেন্টের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই রান্নার কাজে সিলিন্ডার এবং চুলা ব্যবহার করেছেন। রান্নার কাজে ব্যবহারের জন্য নিরাপত্তার তোয়াক্কা না করে অসাবধানতা, অবহেলা, বেপরোয়া ও তাচ্ছিল্যপূর্ণ এবং বিপজ্জনকভাবে এই গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় গত ১ মার্চ রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


ডিএমপির ওয়ারী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. এস. এম শামীম বলেন, ১ মার্চ আগুন লাগার ঘটনার পরও পেশওয়ারাইন রেস্টুরেন্টটিতে পুনরায় রান্নার কাজে ব্যবহারের জন্য নিরাপত্তার তোয়াক্কা না করে গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়। ৩ মার্চ ওই এলাকায় ডিউটিরত অবস্থায় এসআই মো. রেজাউল করিম চৌধুরী বিষয়টি জানতে পারেন। এরপর ঘটনার সত্যতা যাচাই ও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঘটনাস্থলে পৌঁছালে রেস্টুরেন্টের সবাই পালানোর চেষ্টা করেন। এসময় দুই ম্যানেজার সালাউদ্দিন আহম্মেদ ও সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়।


ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ইকবাল হোসাইন জানান, গত শুক্রবার (১ মার্চ) রাত ১০টা ১০ মিনিটের দিকে ওয়ারী থানার পেশওয়ারাইন রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তখন আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ইউনিট, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পুলিশের কয়েকটি টহল টিম কাজ করে। এ ঘটনায় কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।


ডিসি ইকবাল হোসাইন বলেন, ১ মার্চ আগুন লাগার ঘটনার পরেও পেশওয়ারাইন রেস্টুরেন্টটিতে পুনরায় রান্নার কাজে ব্যবহারের জন্য নিরাপত্তার তোয়াক্কা না করে গ্যাস সিলিন্ডার ব্যবহার করতে থাকে। ৩ মার্চ ওই এলাকায় ডিউটিরত অবস্থায় এসআই মো. রেজাউল করিম চৌধুরী বিষয়টি জানতে পারেন। এরপর ঘটনার সত্যতা যাচাই ও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঘটনাস্থলে গিয়ে সবাই পালানোর চেষ্টা করেন। সালাউদ্দিন ও শিমুলকে গ্রেফতার করা হয়।


এ ঘটনায় আজ সোমবার পুলিশ বাদী হয়ে ওয়ারী থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ৪। গ্রেফতার দুজনকে আদালতে পাঠানো হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com