নিউমার্কেটের ফুটপাত দখলমুক্ত করে সরানো হলো গ্যাস সিলিন্ডার
প্রকাশ : ০৩ মার্চ ২০২৪, ২২:২৯
নিউমার্কেটের ফুটপাত দখলমুক্ত করে সরানো হলো গ্যাস সিলিন্ডার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফুটপাতের দোকানের ও সড়কের পাশের বিভিন্ন রেস্টুরেন্টের গ্যাস সিলিন্ডারগুলোও বসানো হয়েছে ফুটপাতে। এমন চিত্র রাজধানীর নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোড এলাকায় দেখা যায়। অথচ প্রতিদিন এই জায়গায় সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন কাজে আসেন হাজার-হাজার মানুষ। একটু অসাবধানতায় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।


৩ মার্চ, রবিবার বিকেল থেকে এসব বিষয় বিবেচনায় নিয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে শুরু হয় উচ্ছেদ অভিযান।


এ সময় সরিয়ে দেওয়া হয় ফুটপাতের ওপর থেকে অবৈধ দোকানপাট। জব্দ করা হয় প্রায় ১০টির অধিক গ্যাস সিলিন্ডার। আটক করা হয় অন্তত ৮ জনকে।


বিষয়টি নিয়ে নিউমার্কেট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ফুটপাত, মার্কেটের রাস্তা কিংবা সরুপথে অবৈধভাবে দোকান বসিয়ে যারা বিভিন্ন ভাজাপোড়া তৈরি করছে তাদের বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করছি। কেননা এই এলাকাটি অত্যন্ত জনবহুল এবং জনগুরুত্বপূর্ণ। এখানে প্রতিদিন অসংখ্য মানুষ বিভিন্ন কাজে আসেন। সেজন্য তাদের নিরাপত্তার স্বার্থে এই অভিযান পরিচালনা করা হচ্ছে।


এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি আরও বলেন, আইন মোতাবেক আমরা এখানে কাজ করছি। অভিযানে মানুষের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করছে এমন ৮ জনকে আমরা আটক করেছি এবং সড়কের মালামাল অপসারণ করেছি। ভবিষ্যতে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


এ সময় আরও উপস্থিত ছিলেন নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার জালাল উদ্দীন মাহমুদ, উপপরিদর্শক মো. সাজিব মিয়া, মো. সবুজ মিয়া, মো. রায়হান উদ্দিন ছবির উদ্দিন শিকদার, তারেক হাসান, মফিজুল ইসলাম, আরব আলী এবং কামাল উদ্দীন মুন্সি।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com