বেইলি রোডের অগ্নিকাণ্ড
ডিএনএ নমুনা সংগ্রহ শেষে তিন জনের ময়নাতদন্ত সম্পন্ন
প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ২২:৩৭
ডিএনএ নমুনা সংগ্রহ শেষে তিন জনের ময়নাতদন্ত সম্পন্ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানী রমনার বেইলি রোডের কাচ্চি ভাই রেস্তোরাঁর বহুতল ভবনের আগুনের ঘটনায় নারী সাংবাদিকসহ তিনজনের (ডি এন এ) নমুনা সংগ্রহের পর ২ মার্চ, শনিবার বিকেল পাঁচটার দিকে রমনা থানার উপ পরিদর্শক (এসআই ) হাবিবুর রহমান সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। পরে ফরেনসিক বিভাগের ডাক্তার জাকিয়া তাসনিম (লেকচারার) তিনি ময়নাতদন্ত সম্পন্ন করেন।


যাদের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে তারা হলেন, বৃষ্টি খাতুন ওরফে অভিশ্রুতি শাস্ত্রী (২৬)। তার পিতা সাহাবুল আলম ওরফে সবুজ শেখ, তার গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার খোকশা থানার বনগ্রাম গ্রাম। তার মাতা বিউটি বেগম। তিন বোনের মধ্যে সে ছিল বড়, সে কুষ্টিয়া মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর ইডেন মহিলা কলেজের দর্শন বিভাগে ভর্তি হয়েছিলেন। পাশাপাশি দ্যা রিপোর্ট নামে একটি নিউজ পোর্টালে সাংবাদিক পেশায় নিয়োজিত ছিলেন।


রমনা থানার উপ পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান বলেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে বেইলি রোডের আগুনের ঘটনায়, ১০ জন নিহত হয়েছেন ৯ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তরর করা হয়েছে।


গতকাল শুক্রবার (১ মার্চ) সন্ধ্যার দিকে নারী সাংবাদিক বৃষ্টি খাতুন এর বাবা সাহাবুল আলম মেয়ের মৃতদেহ শনাক্ত করে তিনি বলেন, এটা আমার মেয়ের মৃতদেহ। এর পাশাপাশি সনাতন ধর্মের কয়েকজন তারা দাবি করেন সে আমাদের সনাতন ধর্মের মেয়ে। এ নিয়ে বিতর্কের একপর্যায়ে রমনা কালী মন্দিরের সভাপতি রাতে রমনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।


সেখানে উল্লেখ করা হয়েছে এই মেয়েটি সনাতন ধর্মের। তার নাম অভিশ্রুতি শাস্ত্রী। সে প্রায় সময় রমনা কালীমন্দিরে পুজো দিত। তার বাড়ি ভারতে। এস আই আরও বলেন, বৃষ্টির কপাল ঝলসানো ছিল, গলায় তুলশির মালা ও বাম হাতে লাল সুতা পরা ছিল। ময়নাতদন্ত শেষে মৃতদেহ ঢাকা মেডিকেল মরচুয়ারিতে রাখা হয়েছে। এখন আদালতের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হবে।


অপরদিকে বেইলি রোডের আগুনের ঘটনায় দগ্ধ কে এম মিনহাজ উদ্দিন (২৬) ময়নাতদন্ত শেষে তার পিতা মোহাম্মদ ওয়ালীউল্লাহ খান, গ্রামের বাড়ি চাঁদপুর জেলা সদর গাছ তলা গ্রামে দাফন করার জন্য নিয়ে যান। বর্তমানে বাসাবো খেলার মাঠ এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। সে সফটওয়্যারের কাজ করতেন।


ময়নাতদন্ত শেষে অজ্ঞাতনামা যুবক আনুমানিক (২৫) তার মরদেহ মর্গের রাখা হয়েছে। এখন পর্যন্ত তার মৃতদেহ শনাক্ত করা যায়নি।


বিবার্তা/বুলবুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com