শেখ হাসিনার জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে: মেয়র আ. খালেক
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৫
শেখ হাসিনার জন্য ঘষিয়াখালী ক্যানেল সুন্দরভাবে চলছে: মেয়র আ. খালেক
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও মহনগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, আমাদের মোংলা নদীতো শেষ হয়ে গিয়েছিল। এই নদীতে রামপাল এলাকার ভোজপাতিয়া ইউনিয়নের চেয়ারম্যান নৌকায় পাড়ি দেয়ার সময় নৌকা ডুবে মারা যান। আমি ২০১২ সালে মোটরসাইকেল রামপাল থেকে পেড়িখালি আসছি। এই নদী আবার নতুন করে প্রাণ পাবে কেউই ভাবেনি। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। প্রধানমন্ত্রীকে বলার পর তাৎক্ষণিক ড্রেজিংয়ের ব্যবস্থা করেন। ৮৪টি খাল ৫৩৩ কোটি টাকা দিয়েছেন যাতে এই নদীতে যেন আবার স্রোত হয়।


এখন আমাকে অনেকে বলেন অনেক জায়গায় নদী ভাঙ্গন হচ্ছে। আমি বলছি নদী রক্ষা করার পরে অন্য কিছু। নদীতে তো ভাঙ্গন থাকবেই। সেটা রক্ষা করার দায়িত্ব আপনাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ঘষিয়াখালী ক্যানেল আবার সুন্দরভাবে চলছে।


২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার বিকাল ৩টায় মিঠাখালী ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, মোংলা নদীতে অনেক আগেই ব্রীজ করতে পারতাম। কিন্তু এই ব্রীজ করলে মোংলা পোর্ট থাকতো না। এই ব্রীজ যদি হতো মোংলা পোর্ট এমনিই বন্ধ হয়ে যেতো। আমরা চাই ঝুলন্ত ব্রীজ। ঝুলন্ত ব্রীজ কি হয়তো অনেকে বোঝেন না। ঝুলন্ত ব্রীজ হলো ব্রীজে কোন পিলার পড়বে না। পিলার পড়লে নদী থাকবে না। চীন-মৈত্রী বাংলাদেশ একটা সেতু আমাদের প্রাপ্য। সেটা হলো মোংলা নদীর উপর একটা ঝুলন্ত ব্রীজ। ইতিমধ্যে সয়েল টেষ্ট হয়ে গেছে। আমরা আশা করবো দুইটা ব্রীজ হবে। একটা মোংলা বন্দর করবে আরেকটা চীন-মৈত্রী বাংলাদেশ। সেই প্রেসিডেন্ট এসে ৩টি ব্রীজের কথা বলেছেন। দাকোপ, মোংলা আরেকটি হলো লেবুখালি।


মিঠাখালি ইউপি আওয়ামী লীগের সভাপতি প্রীতিশ চন্দ্র হালদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হাওলাদারের সঞ্চালনায় কর্মী সমাবেশে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মো. তারিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব শেখ আ. সালামসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাহিদ/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com